ঢাকাবৃহস্পতিবার , ১১ অগাস্ট ২০২২
  1. সর্বশেষ

ছাতকে তেলিহাওর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিঃ নির্বাচন সম্পন্ন

প্রতিবেদক
নিউজ এডিটর
২৩ সেপ্টেম্বর ২০১৯, ১২:১৬ পূর্বাহ্ণ

Link Copied!

ছাতক প্রতিনিধি::

ছাতকে উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে অনুষ্ঠিত হয়েছে তেলি হাওর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিঃ এর নির্বাচন। যার নিবন্ধন নং-(১৬৩৮)। ২১ সেপ্টেম্বর শনিবার সকাল থেকে সংগঠনের দোলারবাজারস্থ কার্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ শেষে গননা করে সন্ধ্যায় অানুষ্ঠানিক ভাবে নির্বাচিত ও পরাজিতদের নাম ঘোষণা করেন, উপজেলা সমবায় অফিসের কর্মকর্তা এবং এ নির্বাচনে দায়িত্বে থাকা নির্বাচন কমিশনার কামাল অাহমদ।

জানা যায়, ৬৬৩জন ভোটারের বিপরীতে দু’টি প্যানেলে প্রার্থী ছিলেন মোট অাট জন।
নির্বাচনে সভাপতি পদে সদ্য সাবেক সভাপতি লিটন মিয়া (ছাতা), মার্কায় ২৮০ ভোট পেয়ে পূনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ইল্লাছ অালী (চাকা) মার্কায় ২২৫ ভোট পেয়ে পরাজয় বরণ করেন। অাবুল খয়ের (মই) মার্কায় ২৭৩ ভোট পেয়ে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি অাবদুল অাউয়াল (হরিণ) মার্কায় ২২০ ভোট পেয়ে পরাজয় বরণ করেন।

এছাড়া সাধারণ সম্পাদক পদে ২৯০ ভোট পেয়ে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন সাংবাদিক জিয়াউর রহমান (মাছ)। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী অানোয়ার হোসেন জুনেদ (বই) মার্কায় ১৯০ ভোট পেয়ে পরাজিত হন। কোষাধ্যক্ষ পদে অাপ্তাব উদ্দিন (দেয়াল ঘড়ি) মার্কায় ২৬০ ভোট পেয়ে নির্বাচিত হলে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী অানকার মিয়া (গোলাপফুল) ২৪০ ভোট পেয়ে পরাজয় বরণ করেন।

নির্বাচনের চারজন পুরুষ ও চারজন মহিলা সদস্যের বিপরীতে মাত্র পাঁচজন পুরুষ সদস্য পদের জন্য তারা মনোনয়পত্র সংগ্রহ করেন। কিন্তু একজন সদস্য প্রার্থী তার মনোনয়নপত্র তুলে নিলে বাকি চারজন পুরুষ সদস্যরা বিনা প্রতিদ্বন্দ্বি তায় নির্বাচিত হন। এরা হলেন, অাবদুল মালিক, সফিক মিয়া, এখলাছ মিয়া ও শ্রী দয়াল বনিক।এসময় চারজন মহিলা সদস্যের পদ থাকলেও কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেন নি।

দু’টি প্যানেলে অনুষ্ঠিত নির্বাচনে একটি প্যানেলের সভাপতি লিটন মিয়া ও কোষাধ্যক্ষ অাপ্তাব উদ্দিন অপর প্যানেলের সহ-সভাপতি অাবুল খয়ের ও সাধারণ সম্পাদক সাংবাদিক জিয়াউর রহমান নির্বাচিত হয়েছেন।##

আরও পড়ুন

ঠাকুরগাঁওয়ে বেশি দামে সার বিক্রির দায়ে এক ব্যবসায়ীর এক মাসের জেল।

কাটারাই গ্রামে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের উপর হামলা

খুচরা ও পাইকারি বাজারে চিকন চালের দাম আরো বেড়েছে

মানুষ দুঃসময়ে পড়ে গেছে : অর্থমন্ত্রী

সুবর্ণচরে অর্ধশতাধিক দোকান ঘর উচ্ছেদ

ফেসবুকে সরকার বিরোধী কটূক্তির দায়ে যুবক গ্রেফতার

নোয়াখালীতে গণপিটুনিতে গরু চোর নিহত

জনতার নিরবতাই মূল্যবৃদ্ধির জন্য দায়ি : মোমিন মেহেদী

২ জনের আমৃত্যু কারাদন্ডসহ অন্যান্যদের বিভিন্ন সাজায় নিশাত হত্যাকান্ডের রায় ঘোষনা

লোহাগাড়ায় এসিল্যান্ডের অভিযানে ৮৭ হাজার ঘনফুট বালু জব্দ

বিশ্ববিদ্যালয়ে ভর্তির টাকা দিয়েই সারতে হলো বাবার দাফন

পবিত্র আশুরা উপলক্ষে মারোত এর খাবার বিতরণ