ঢাকাবৃহস্পতিবার , ১ ডিসেম্বর ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

অবৈধ বিদ্যুৎ সংযোগের তারে প্রাণ গেল যুবকের

প্রতিবেদক
নিউজ এডিটর
২৭ সেপ্টেম্বর ২০১৯, ১:৫৯ পূর্বাহ্ণ

Link Copied!

মোস্তাকিম হোসেন,হিলি স্থলবন্দর সংবাদদাতা:

দিনাজপুরের হাকিমপুরে অবৈধ বিদ্যুৎ সংযোগের তারে বিদ্যুৎ ষ্পৃষ্ঠ হয়ে বাবুল হোসেন (৩৮) নামক এক যুবকের মৃত্যু হয়েছে। সে উপজেলার বাঁশমুড়ি গ্রামের আব্দুল মাজেদের ছেলে। বৃহস্পতিবার দুপুরে তার বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে জানা যায়, জুটমন বাঁশমুড়ি গ্রামের আব্দুর রহমানের ছেলে নাঈম হোসেন বাবুল হোসেনের বসতবাড়ির পিছনে একটি মুরগির খামার গড়ে তোলেন। এবং বাবুল হোসেনের বাড়ির সামনে অবস্থিত বাঁশ ঝাড়ের ভিতর দিয়ে প্রতিবেশী জব্বার ফকিরের ছেলে ফরিদ হোসেনের বাড়ি থেকে অবৈধ বিদ্যুত সংযোগ নেন। বৃহস্পতিবার বাবুল তার বাঁশ ঝাড় থেকে একটি বাঁশ কাটতে গেলে অবৈধ সংযোগের তার থেকে বাঁশে আগে থেকে বিদ্যুতায়িত হয়ে থাকায় বাঁশে স্পর্শ করলেই সে বিদ্যুত ¯পৃষ্ঠ হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয়।

প্রতিবেশী বকুল, কারিমুল ইসলাম ও আকরাম আলী জনান, এ অবৈধ সংযোগের কারণে অকালে বাবুল মিয়ার মৃত্যু হল। আমরা এর বিচার চাই। অবৈধ বিদ্যুত সংযোগকারী ফরিদ হোসেনে বাড়ি গেলে বাড়িটি তালাবদ্ধ দেখা যায়। এরপর খামার মালিক নাঈম হোসেনের বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি। তবে তার বাবা আব্দুর রহমান অভিযোগ করে বলেন, বিদ্যুতের মিটারের জন্য আবেদন করা হয়েছে। এবং দুইজন বিদ্যুতের লাইম্যান এ বাবদ ১০ হাজার টাকা নিয়েছে। কিন্তু বিদ্যুতের সংযোগ না দিতে পারায় তারা ফরিদের বাড়ি থেকে ৩৬ তার দিয়ে আমাদের খামারে বিদ্যুত সংযোগ দিয়ে যায়।

এ বিষয়ে হিলি পল্লিবিদ্যুত সাব জোনাল অফিসের এজিএম মো. সাইফুল ইসলামের নিকট জানতে চাইলে তিনি জানান, যে লাইম্যান এই কাজ করেছে তদন্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে হাকিমপুর থানার ওসি মো. আনোয়ার হোসেনের নিকট জানতে চেয়ে তাঁর মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোনটি রিসিভ করেননি।

এরপর ইন্সপেক্টর (তদন্ত) মো. রেজাউল করিম রেজা জানান, এ বিষয়ে মৃত্যের পরিবারের পক্ষ থেকে একটি অভিযোগ দায়ের করছেন। ঘটনাস্থলে আমাদের পুলিশ ফোর্স পাঠানো হয়েছে।

আরও পড়ুন

তিতুমীর কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন ফেরদৌস আরা বেগম

প্রতিবর্তনের উদ্যোগে কুবির মুক্তমঞ্চে নবান্ন উৎসব আয়োজিত

নাগরপুরে ১০ বছরেও উন্নয়নের সাক্ষী হতে পারেনি সাক্ষীপাড়া সরকারি বিদ্যালয়

ধর্ষণ মামলা তুলে নিতে কলেজ ছাত্রীকে হুমকির অভিযোগ

মেঘে ঢাকা এক সূর্যের নাম বরেণ্য শিক্ষাবিদ মরহুম প্রফেসর অধ্যক্ষ ড.এম এ সবুর চৌধুরী

রাঙামাটিতে ধর্ষণের দায়ে এক শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ দশ লাখ টাকা জরিমানা

আগামীর বাংলাদেশে আমি প্রশ্নবিদ্ধ নাতো?

চাদাবাজ

সাতক্ষীরা পাটকেলঘাটায় চাঁদাবাজি মামলায় আল-আমিন গ্রেফতার

নোয়াখালীতে বিদেশি মদ সহ মাদক কারবারি আটক

তারেকের দন্ড একদিন কার্যকর হবে: কাদের

তারেক রহমান শখ করে লন্ডন যায়নি, অল্প দিনের মধ্যে দেশে ফিরবে: শাহজান

নোয়াখালীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ২০ দোকান পুড়ে ছাই