ঢাকাশুক্রবার , ১৯ অগাস্ট ২০২২
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

অবশেষে আফগানদের বিপক্ষে জয়ের দেখা টিম বাংলাদেশের

প্রতিবেদক
নিউজ ভিশন
২১ সেপ্টেম্বর ২০১৯, ১০:২৩ অপরাহ্ণ

Link Copied!

আমজাদ হোসাইন হৃদয় :

আফগানিস্তানের বিপক্ষে চারটি-২০ সহ টানা ৬টি আন্তর্জাতিক ম্যাচ হারার পর সপ্তম ম্যাচে এসে জয়ের দেখা পেয়েছে টিম বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের গ্রুপ পর্বের শেষ ম্যাচে সাকিব আল হাসানের দুর্দান্ত ফিফটিতে ৪ উইকেটের জয় পায় বাংলাদেশ।

শুরুতে টস জিতে বোলিং এর সিদ্ধান্ত নেয় অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে দুই ওপেনার রহমানুল্লাহ ও জাজায়ের ব্যাটে শুভ সূচনা করে আফগানিস্তান। দলীয় ৭৫ রানে আফিফের বলে হযরতুল্লাহ জাজায়ের বিদায়ে দুর্দান্ত পার্টনারশিপের সমাপ্তি হয়। আফিফের এক ওভারে দুই উইকেট শিকার ও সাইফুদ্দিন-সাকিবদের দুর্দান্ত বোলিংয়ে নিয়মিত উইকেট হারায় এবং ১৩৮ রানে থেমে আফগানিস্তান দলের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রানের ইনিংস খেলেন হজরতুল্লাহ জাজাই। বাংলাদশের হয়ে আফিফ দুইটি এবং সাকিব, ফিজ, সাইফুদ্দিন ও শফিউল প্রত্যেকে একটি করে উইকেট লাভ করেন।
১৩৯ রানের টার্গেট ব্যাট করতে নেমে দলীয় ১২ রানে দুই ওপেনার লিটন ও শান্তকে হারালেও সাকিব-মুশফিকের ধীরেসুস্থে ব্যাটিং চাপমুক্ত করে বাংলাদেশের। মুশফিক ব্যক্তিগত ২৬ রানে করিম জানাতের বলে আউট হওয়ার পর মাহমুদুল্লাহ, সাব্বির এবং আফিফের দ্রুত বিদায়ে কিছুটা বিপদে পড়লেও এক পাশ আগলে রেখে দুর্দান্ত ব্যাটিং করে দলকে ভালো অবস্থানে নিয়ে যান সাকিব এবং শেষদিকে মোসাদ্দেকের ভালো সঙ্গ পেয়ে এক ওভার হাতে রেখে জয়ের বন্দরে পোঁছে যায় টিম বাংলাদেশ। দলের হয়ে ৮টি চার এবং ১টি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৭০ (৪৫) করে ম্যান অব দা ম্যাচ হোন সাকিব আল হাসান।

ফাইনালের পূর্বে আফগানিস্তানের বিপক্ষে এই জয়টি কাম্য ছিল। ২৪ তারিখ ফাইনালেও এমন ভালো কিছু উপহার দিবে টিম বাংলাদেশ এমনটি দাবি ক্রিকেট ভক্তদের।

আরও পড়ুন

চাটখিলে ইতালি প্রবাসীর বাড়িতে দু*র্ধর্ষ ডা*কাতি

পানিতে ডুবে শিশুর মৃত্যু

সাঁতার শিখতে গিয়ে পুকুরে ডুবে স্কুলছাত্রের মৃত্যু

সেরা লেখক হিসেবে নির্বাচিত হয়েছেন অনিল মো.মোমিন

অর্থ পাচারের সুবিধার জন্য তেলের দাম দ্বিগুন : মোমিন মেহেদী

পাইকগাছায় পল্লীসমাজের উঠান বৈঠক অনুষ্ঠিত

আবদুল হাই ইদ্রিছী'র কবিতা
চা শ্রমিকের সংগ্রাম

আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান
শায়েখ আহমাদুল্লাহর পিতার ইন্তেকাল

রাঙ্গাবালীতে সাগরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে নিহত এক, আহত ৩

মিথ্যা অপবাদ ও অপ-প্রচারের প্রতিবাদে
যুবলীগ সভাপতি আমিনুল ইসলামের সংবাদ সম্মেলন!

তরুণ কালাম লেখক ফোরাম শাবিপ্রবির শাখার নেতৃত্বে আশরাফুল-রুবেল

১০ উপদেষ্টা নিয়ে কুমিল্লা ইউনিভার্সিটি রিসার্চ সোসাইটির যাত্রা শুরু

সিলেটের চার উপজেলার সাংবাদিক পেলেন পিআইবির প্রশিক্ষণ।