ঢাকাশনিবার , ২৬ নভেম্বর ২০২২
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

অবশেষে আফগানদের বিপক্ষে জয়ের দেখা টিম বাংলাদেশের

প্রতিবেদক
নিউজ ভিশন
২১ সেপ্টেম্বর ২০১৯, ১০:২৩ অপরাহ্ণ

Link Copied!

আমজাদ হোসাইন হৃদয় :

আফগানিস্তানের বিপক্ষে চারটি-২০ সহ টানা ৬টি আন্তর্জাতিক ম্যাচ হারার পর সপ্তম ম্যাচে এসে জয়ের দেখা পেয়েছে টিম বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের গ্রুপ পর্বের শেষ ম্যাচে সাকিব আল হাসানের দুর্দান্ত ফিফটিতে ৪ উইকেটের জয় পায় বাংলাদেশ।

শুরুতে টস জিতে বোলিং এর সিদ্ধান্ত নেয় অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে দুই ওপেনার রহমানুল্লাহ ও জাজায়ের ব্যাটে শুভ সূচনা করে আফগানিস্তান। দলীয় ৭৫ রানে আফিফের বলে হযরতুল্লাহ জাজায়ের বিদায়ে দুর্দান্ত পার্টনারশিপের সমাপ্তি হয়। আফিফের এক ওভারে দুই উইকেট শিকার ও সাইফুদ্দিন-সাকিবদের দুর্দান্ত বোলিংয়ে নিয়মিত উইকেট হারায় এবং ১৩৮ রানে থেমে আফগানিস্তান দলের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রানের ইনিংস খেলেন হজরতুল্লাহ জাজাই। বাংলাদশের হয়ে আফিফ দুইটি এবং সাকিব, ফিজ, সাইফুদ্দিন ও শফিউল প্রত্যেকে একটি করে উইকেট লাভ করেন।
১৩৯ রানের টার্গেট ব্যাট করতে নেমে দলীয় ১২ রানে দুই ওপেনার লিটন ও শান্তকে হারালেও সাকিব-মুশফিকের ধীরেসুস্থে ব্যাটিং চাপমুক্ত করে বাংলাদেশের। মুশফিক ব্যক্তিগত ২৬ রানে করিম জানাতের বলে আউট হওয়ার পর মাহমুদুল্লাহ, সাব্বির এবং আফিফের দ্রুত বিদায়ে কিছুটা বিপদে পড়লেও এক পাশ আগলে রেখে দুর্দান্ত ব্যাটিং করে দলকে ভালো অবস্থানে নিয়ে যান সাকিব এবং শেষদিকে মোসাদ্দেকের ভালো সঙ্গ পেয়ে এক ওভার হাতে রেখে জয়ের বন্দরে পোঁছে যায় টিম বাংলাদেশ। দলের হয়ে ৮টি চার এবং ১টি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৭০ (৪৫) করে ম্যান অব দা ম্যাচ হোন সাকিব আল হাসান।

ফাইনালের পূর্বে আফগানিস্তানের বিপক্ষে এই জয়টি কাম্য ছিল। ২৪ তারিখ ফাইনালেও এমন ভালো কিছু উপহার দিবে টিম বাংলাদেশ এমনটি দাবি ক্রিকেট ভক্তদের।

17 Views

আরও পড়ুন

দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

নোয়াখালীতে ৯ টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম হচ্ছে: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

গণতন্ত্র ও উন্নয়নের উদাহরণ ইব্রাহিম : মোমিন মেহেদী

নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে তারুণ্যের সাইকেল র‌্যালি

খাঁচায় বন্দী পাখি–মোহাম্মদ মনজুরুল আলম চৌধুরী

ইসলামপুরে বিনামূল্যে বীজ সার বিতরণ ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত

দোয়ারাবাজারে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার

প্রথমবারে মত অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত সাংবাদিক ফ্রেন্ডশিপ ফুটবল ম্যাচ

উই ব্রাদার্সের পরিচ্ছন্নতা কর্মসূচি

দালাল নিয়ন্ত্রিত কালারমারছড়া ভূমি অফিস

মার্টেকঃ মানবতার জন্য প্রযুক্তি  

নিখোঁজ শিশু আয়াতের ছয় টুকরা দেহ পাওয়া গেল নদীতে