ঢাকাশুক্রবার , ১৯ অগাস্ট ২০২২
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

অচিরেই সুনামগঞ্জকে মাদকমুক্ত জেলা ঘোষণা করা হবে: জেলা প্রশাসক আব্দুল আহাদ

প্রতিবেদক
নিউজ এডিটর
২৯ সেপ্টেম্বর ২০১৯, ৮:২৪ অপরাহ্ণ

Link Copied!

এম এ মোতালিব ভুঁইয়া :

মাদকমুক্ত আধুনিক সুনামগঞ্জ গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক আব্দুল আহাদ। তিনি জেলার দোয়ারাবাজার উপজেলা প্রশাসনের উদ্যোগে রবিবার (২৯ শে সেপ্টেম্বর)উপজেলার বাংলাবাজার ইউনিয়ন পরিষদের সামনে এলাকার সর্বসাধারণের উপস্থিতিতে সীমান্তবর্তী এলাকায় অপরাধ নির্মোল,সন্ত্রাস,মাদক, চোরাচালান, বাল্যবিবাহ, ও ইভটিজিং প্রতিরোধে এক মতবিনিময় সভায় এ আহবান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। মাদক মানুষের সত্ত্বা ও মানসিকতাকে নষ্ট করে দেয়। এ কারণে মাদককে না বলতে এবং এর থেকে দূরে থাকতে যুব সমাজের প্রতি আহবান জানিয়ে তিনি আরো বলেন, অচিরেই সুনামগঞ্জ জেলাকে মাদকমুক্ত ঘোষণা করার মধ্য দিয়ে আগামী প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তোলার পাশাপাশি তাদের বসবাসের উপযোগী পরিবেশ তৈরিতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। মাদক ব্যবসায়ীদের সমাজে কোন স্থান নেই। এ জন্য মাদক ব্যবসয়ীদের তালিকা তৈরি করে তা জনসমক্ষে প্রকাশ করার আহবান জানান তিনি। তিনি সন্ত্রাস, বাল্যবিবাহ, ইভটিজিং সম্পর্কে প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহবান জানান। দোয়ারাবাজার উপজেলার নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানার সভাপতিত্বে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহ’র পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুর রহিম,নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান আব্দুল্লাহ আল মাহমুদ, আকলিমা আক্তার, সহকারী কমিশনার(ভুমি) তাপশ শীল, উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা উৎপল দাশ,কৃষিকর্মকর্তা তৌফিক হোসেন,প্রাণীসম্পদ কর্মকর্তা আব্দুল কাহির, একটি বাড়ি একটি খামার প্রকল্পের ব্যাবস্থাপক তাপশ দেব, উপজেল ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, লক্ষিপুর ইউনিয়ন চেয়ারম্যান আমিরুল হক,বাংলাবাজার ইউনিয়ন চেয়ারম্যান জসিম মাষ্টার,নরসিংপুর ইউনিয়ন চেয়ারম্যান নূরউদ্দীন, , বগুলা ইউনিয়ন চেয়ারম্যান আরিফুল ইসলাম জুয়েল ,ডা:হাসান আতিক,ডা:হাসান মাহমুদসহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানে জেলা প্রশাসক আব্দুল আহাদ। দিনের শুরুতে দোয়ারাবাজার উপজেলার খুদখালী হতে দোয়ারাবাজার পর্যন্ত রাস্তার নির্মাণ কাজ পরিদর্শন করেন জেলা প্রশাসক সুনামগঞ্জ জনাব মোহাম্মদ আব্দুল আহাদ। এসময় তিনি রাস্তার নির্মাণ কাজ কার্যাদেশ অনুযায়ী সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন।

দুপুর ১২:১৫ টায় ছনোগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন জেলা প্রশাসক সুনামগঞ্জ জনাব মোহাম্মদ আব্দুল আহাদ। এসময় তিনি বিদ্যালয়ের বঙ্গবন্ধু কর্ণার ও মুক্তিযুদ্ধ পাঠাগার দর্শন করেন।

দুপুর ০১:০০ টায় বরইউড়ি দারুস সুন্নাত বহুমুখী আলিম মাদ্রাসা পরিদর্শন করেন জেলা প্রশাসক সুনামগঞ্জ জনাব মোহাম্মদ আব্দুল আহাদ। এসময় তিনি মাদ্রাসার শ্রেণি কক্ষে শিক্ষার্থীদের ৯৯৯, ৩৩৩, ১০৬, ১০৯সহ জরুরি জনগুরুত্বপূর্ণ হটলাইন সেবা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং মাদ্রাসার শেখ রাসেল ডিজিটাল ল্যাব দর্শন করেন। মাদ্রাসায় ছাত্রীদের ব্যবহারের জন্য কমনরুম ও নাজামে কক্ষ নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা, দোয়ারাবাজারকে অনুরোধ করেন। বিকালে তিনি ঝুমগাও মিশনারি স্কুলের ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ ও খেলাধুলা সামগ্রী বিতরণ করেন,বাশতলা হকনগর শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত করেন,হকনগর কমিউনিটি ক্লিনিকে ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন করেন ।

আরও পড়ুন

চাটখিলে ইতালি প্রবাসীর বাড়িতে দু*র্ধর্ষ ডা*কাতি

পানিতে ডুবে শিশুর মৃত্যু

সাঁতার শিখতে গিয়ে পুকুরে ডুবে স্কুলছাত্রের মৃত্যু

সেরা লেখক হিসেবে নির্বাচিত হয়েছেন অনিল মো.মোমিন

অর্থ পাচারের সুবিধার জন্য তেলের দাম দ্বিগুন : মোমিন মেহেদী

পাইকগাছায় পল্লীসমাজের উঠান বৈঠক অনুষ্ঠিত

আবদুল হাই ইদ্রিছী'র কবিতা
চা শ্রমিকের সংগ্রাম

আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান
শায়েখ আহমাদুল্লাহর পিতার ইন্তেকাল

রাঙ্গাবালীতে সাগরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে নিহত এক, আহত ৩

মিথ্যা অপবাদ ও অপ-প্রচারের প্রতিবাদে
যুবলীগ সভাপতি আমিনুল ইসলামের সংবাদ সম্মেলন!

তরুণ কালাম লেখক ফোরাম শাবিপ্রবির শাখার নেতৃত্বে আশরাফুল-রুবেল

১০ উপদেষ্টা নিয়ে কুমিল্লা ইউনিভার্সিটি রিসার্চ সোসাইটির যাত্রা শুরু

সিলেটের চার উপজেলার সাংবাদিক পেলেন পিআইবির প্রশিক্ষণ।