সিলেটে সুরমার পানিতে তলিয়ে গেছে কালীঘাট

66684410_2382946458657340_732650918809436160_n.jpg

তাইবুর রহমান,সিলেট প্রতিনিধি :

টানা বৃষ্টিতে সিলেটে সুরমা নদীর পানি উপচে তলিয়ে গেছে জেলার প্রধান পাইকারি বাজার কালীঘাট। এতে ব্যাপক ক্ষতির সম্মুখীন হওয়ার শঙ্কায় রয়েছেন ব্যবসায়ীরা। গতকাল শুক্রবার (১২ জুলাই) বিকাল থেকে পানি প্রবেশ করা শুরু করে হাঁটু পানিতে থলিয়ে যায় পুরো এলাকা। প্রবেশ করে দোকান ও গুদামের ভিতর পানি। তাৎক্ষণিক ব্যবসায়ীরা মালামাল অন্যত্র সরিয়ে নেয়া শুরু করলে কিছু মালামাল পানিতে ভিজে যায়।
শনিবার (১৩ জুলাই) দেখা যায় কালীঘাটের বেশিরভাগ গুদাম ও দোকানের ভিতরেই প্রায় হাঁটুা পানি। এসময় ব্যবসায়ীরা মালামাল অন্যত্র সরিয়ে নিতে দেখা গেলেও কিছু মালামাল সরানোর আগেই পানিতে ভিজে যেতেও দেখা গেছে। পানির কারণে পণ্য নামাতেও বিড়ম্বনায় পড়েছেন ব্যবসায়ীরা। এতে মাল ভর্তি অনেক ট্রাক আটকা থাকতেও দেখা গেছে। তবে ব্যবসায়ীরা আগে থেকে সতর্ক থাকায় মালামাল ভিজে খুব একটা ক্ষতি না হলেও পণ্য পরিবহণের সমস্যায় ব্যবসায় ভাটা পড়েছে বলে জানা গেছে। নদীতে স্রোত বেশি থাকায় কালীঘাটে নৌকা ভিড়াতে পারছেন না নদীপথে বিভিন্ন উপজেলা থেকে পণ্য নিতে আসা ব্যবসায়ীরা। এমনকি পরিবহণযোগেও নেয়া যাচ্ছে না পণ্য। এতে বিক্রির তোড়জোড়ের চেয়ে মালামাল সরাতেই ব্যস্ত ব্যবসায়ীরা।

জানতে পারি শুক্রবার বিকাল থেকে পানি প্রবেশ করা শুরু হয়েছে। রাত্রের দিকে দ্রুত গতিতে পানি বেড়ে এখন গুদামের ভিতরে হাঁটু পানি। যদিও ব্যবসায়ীরা সতর্ক ছিলেন তবুও অনেকের মালামাল ভিজেছে। এছাড়া স্রোত বেশি থাকায় ঘাটে নৌকা ভিড়তে পারছে না। তাই বিক্রি মোটেও নেই।এ অবস্থায় ক্ষয়ক্ষতি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।

Top