২০১৯ বিশ্বকাপে বাংলাদেশের সেরা তিন ব্যাটসম্যান

66379206_655686191577177_4200493120887980032_n.png

আমজাদ হোসাইন হৃদয়, ঢাকা:

হাজারো স্বপ্ন ও সম্ভাবনার ২০১৯ বিশ্বকাপ বাংলাদেশের জন্য অনেকটা হতাশার বলা চলে। ব্যাটে বলে সাকিবের প্রতিটা ম্যাচে অসাধারণ অলরাউন্ডিং পারফমেন্স সত্ত্বেও টিম সাপোর্ট কম থাকায় আর বৃষ্টি ভাগ্য এবং অল্পের জন্য হারা ম্যাচ গুলো হতাশার অন্যতম কারণ। তারপরও সাকিবের পাশাপাশি কিছু খেলোয়াড়ের ভূমিকা ছিল দারুন। আসুন দেখে নি এই বিশ্বকাপে বাংলাদেশের সেরা তিন ব্যাটসম্যান কে কে।

সাকিব আল হাসান:
বিশ্বসেরা অলরাউন্ডার এই তালিকায় সবার উপরে শুদু দেশের নয় বিশ্বেরও। ৮ ম্যাচ খেলে বাংলাদেশি সুপারস্টার এর রান সংখ্যা ৬০৬। যার মধ্যে ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ এর সাথে রয়েছে দুর্দান্ত দুইটি সেন্সুরী এবং সাথে পাঁচটি ফিফটি আর সর্ব নিম্ম ইনিংসটি অস্ট্রেলিয়ার সাথে তা ও ৪১ রান এবং এভারেজ ৮৬.৫৭ যা সত্যিই ঈর্ষণীয়। অসাধারণ পারফমেন্স করেও বিশ্বজয়ের আক্ষেপটা রয়ে গেল।

মুশফিকুর রহিম:
সাকিবের পর ব্যাট হাতে মোটামুটি ভালো ভূমিকা রেখেছে দেশ সেরা ব্যাটসম্যান মুশি। ৮ ম্যাচে মুশির রান সংখ্যা ৩৬৭ যার মধ্যে অস্ট্রেলিয়ার সাথে লড়াকু সেন্সুরী সহ রয়েছে দুইটি ফিফটির ইনিংস। এভারেজ ছিল ৫২.৪২ ভালোই বলা চলে তবে আরেকটু দায়িত্ব নিয়ে সাকিবকে সঙ্গ দিতে পারলে হয় ত অন্যরকম হতো বাংলাদেশের ভাগ্য।

তামিম ইকবাল:
তিন নাম্বারে আছে দেশ সেরা ওপেনার তামিম ইকবাল যদিও ২০১৯ বিশ্বকাপে সবচেয়ে হতাশার নাম তামিম ইকবাল। অথচ বিশ্বকাপে ব্যাটিং নেতৃত্ব তার কাছ থেকে ভরসা করেছিল বাংলাদেশি সমর্থকরা। বিশ্বকাপের পূর্বে ভালো খেলা তামিম যেন বিশ্বমঞ্চে গিয়ে খেই হারিয়ে ফেললেন। প্রতিটা ম্যাচে ডিফেন্সিভ খেলতে গিয়ে নিজের সহজাত ব্যাটিংটা হারিয়ে ফেলছেন। অতিরিক্ত ডট বল খেয়ে দলকে রেখেছেন বিপদে। তবুও বিশ্বকাপে সেরা তিন ব্যাটসম্যানের একজন তামিম ইকবাল। তার রান সংখ্যা ৮ ম্যাচে ২৩৫ রান। যার মধ্যে রয়েছে শুধু অস্ট্রেলিয়ার সাথে করা একটি ফিফটি। এভারেজ ২৯.৩৭ তামিম এর অসময়ে রান খরা না হলে হয় ত ভালো কিছু করতো বাংলাদেশ। ফিরে আসুক তামিম আপন রূপে সে প্রত্যাশায় তার সমর্থক বৃন্দ।

Top