আজিজনগর ইউনিয়ন পরিষদের ২০১৯-২০২২ অর্থ বছরের বার্ষিক উম্মুক্ত বাজেট সভা

received_1319384418215109.jpeg

লামা প্রতিনিধি:
বান্দরবানের লামা উপজেলার আজিজসগর ইউনিয়ন পরিষদের ২০১৯- ২০ অর্থ বছরের বাজেট ঘোষনা করা হয়।

মোট বাজেট ১,৪৯,৪৫,২০৪ (এক কোটি উনপঞ্চাশ লক্ষ পয়তাল্লিশ হাজার দুই শত চার টাকা। তাতে রাজস্ব আয় ১৬ লক্ষ ২০হাজার ৯০০ শত টাকা। কৃষিখাতে ব্যয় ৯লক্ষ টাকা, রাস্তাঘাট উন্নয়ন ২০লক্ষ টাকা,স্বাস্থ্য খাতে ৮ লক্ষ টাকা,দুর্যোগ ও ত্রাণ ১৫ লক্ষ টাকা,পানি ও সেচ খাতে ২ লক্ষ টাকা ব্যয় আরও বিভিন্ন খাত সহ ব্যয় সর্বমোট ১কোটি ৩৩ লক্ষ ৪৫ হাজার ৩০০ তিন শত টাকা।

প্রধান অতিথি লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল,উক্ত বাজেট ঘোষনা পর্বে বাজেট ঘোষনা করে আজিজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন।
এতে আরও উপস্থিত ছিল- আজিজনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কামরুল ইসোলাম কানন, সাবেক চেয়ারম্যান রফিক আহম্মদ চৌং, চাম্বি উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক আব্দু ছাত্তার, পরিষদের সকল সদস্যবৃন্দ, আজিজনগর ইউনিয়ন আওয়ামীলীগের সহ- সভাপতি মোক্তার হোসেন, স্বাস্থ্য উপ- পরিদর্শক আমজাদ হোসেন, বিভিন্ন এলাকা হতে আগত ব্যক্তিবর্গ, শিক্ষক মন্ডলিগণ, রাজনীতিবিদ, সুশীল সমাজ, সাংবাদিকবৃন্দ। আজিজনগর ইউপি সচিব আবু হানিফ রাজু।
প্রধান অতিথি বলেন- বর্তমান সরকার সংসদের বাজেট ঘোষনার পরে দেশের বিভিন্ন জেলা উপজেলায় যেই বাজেট ঘোষনা করা হচ্ছে তা
সরকার জনগণের কল্যাণের জন্য এ বাজেট করে থাকেন। তৃণমুল থেকে শুরু করে উপর লেভেল পর্যন্ত এ বাজেট। দেশ ও জাতির উন্নয়নের জন্য এ বাজেট। তিনি বান্দরবান ৩০০নং আসনের মন্ত্রী বীর বাহাদুরের লামা উপজেলার বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরেন।

সভাপতি, চেয়ারম্যান জসিম উদ্দিন কোম্পানী সর্ব প্রথম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরন করে বলেন আজ যদি তাহার কন্যা শেখ হাসিনাকে রেখে না যেতেন তাহলে জন কল্যাণের সাধ্য বাজেট আমরা আপনাদেরকে উপহার দিতে পারতাম না।

তিনি বাজেট ঘোষনার পাশাপাশি বাবু বীর বাহাদুর এমপির বিভিন্ন কর্মকান্ডের কথা সভায় তুলে ধরেন জনসম্মুখ্য।

Top