বাল্য বিবাহ বন্ধে সচেতনতা জরুরী : রাসিক মেয়রপত্নী রেনী

unnamed-13.jpg

শামীম পারভেজ-রাজশাহী জেলা প্রতিনিধি :

সমাজের সব অসঙ্গতি শুধু আইন বা বিধিবিধান দিয়ে দূর করা যায় না উল্লেখ করে বাল্য বিবাহ বন্ধে সচেতনতা জরুরী বলে মন্তব্য করেছেন রাজশাহী মহানগর আ.লীগের সিনিয়র সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী।

আজ মঙ্গলবার সকালে সেচ্ছাসেবী বহুমুখী মহিলা সমাজকল্যান সমিতি (এসবিএমএসএস) ও একশন এইড বাংলাদেশের সহযোগীতায় শিশু বিবাহের ঝুঁকি সর্ম্পকে অবহিতকরন সভা ও রেড কাড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাসিক মেয়রপত্নী ও নারী নেত্রী শাহীন আকতার রেনী আরো বলেন, বাল্য বিবাহের ক্ষেত্রে অনেকগুলো কারণের মধ্যে দারিদ্র্য একটি বড় বিষয়। শিক্ষাও বড় বিষয়। তাই বাল্যবিবাহ রোধে সমাজের প্রতিটি স্তরে সচেনতা সৃষ্টি করে বাল্যবিবাহের সর্বনাশা পথ থেকে মেয়েদের মুক্তি করে কিশোরীদের আলোর পথ দেখাতে সমাজের প্রতিটি মানুষ অগ্রগণ্য ভূমিকা পালন করার আহ্বান জানান তিনি।

এসবিএমএসএস নির্বাহী পরিচালক নূর এ জান্নাতের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাসিকের (৯,১১,১২) ওয়ার্ড সংরক্ষিত কাউন্সিলর শিরিন আরা খাতুন, (২৫,২৭,৩০) ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর সুলতানা রাজিয়া ও ২৭ নং ওয়ার্ডের কাজী মোকসেদুল ইসলাম প্রমুখ।

Top