ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষ্যে নেওয়া হয়েছে সকল ধরণের প্রস্তুতি

download-9.jpg

সিনজাত রহমান সানি,ঢাবিঃ

আগামী ১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের লক্ষ্যে গঠিত কমিটির সমন্বয় ও প্রস্তুতি সভা আজ মঙ্গলবার উপাচার্য দফতর সংলগ্ন অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভাচুর্য়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় দিবসটি উপলক্ষ্যে গৃহীত কর্মসূচি বাস্তবায়ন প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ কামাল উদ্দীন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. এনামউজ্জামান, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, প্রক্টর ও অফিস প্রধানগণ।

কর্মসূচি অনুযায়ী আগামী ১ জুলাই সকাল ১০টায়
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয় ও হলসমূহের পতাকা উত্তোলন করার মাধ্যমে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করবেন। পরে উপাচার্যের নেতৃত্বে শোভাযাত্রা সহকারে টিএসসিতে গমন করা হবে। সকাল ১১টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে “গুণগত শিক্ষা, প্রতিবন্ধকতা ও উত্তরণ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ইংরেজি বিভাগের এমিরিটাস অধ্যাপক ড. এ এফ এম সিরাজুল ইসলাম চৌধুরী। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উক্ত শোভাযাত্রা ও আলোচনা সভায় অংশগ্রহণ করবে।

দিবসটি উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের উদ্যোগে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত দুর্লভ পাণ্ডুলিপি প্রদর্শনী,চারুকলা অনুষদের উদ্যোগে বেলা ৩টায় অনুষদ প্রাঙ্গণে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বায়োমেডিকেল ফিজিক্স এন্ড টেকনোলজি বিভাগের উদ্যোগে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কার্জন হল ভবনের উত্তর-পূর্ব বারান্দায় উদ্ভাবিত চিকিৎসা প্রযুক্তির যন্ত্রপাতি প্রদর্শনীর আয়োজন করা হবে।

এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও হল দিনব্যাপী স্ব স্ব কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপনপন করবে। কর্মসূচির মধ্যে রয়েছে- কেক কাটা, বিতর্ক প্রতিযোগিতা, আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা, বৃক্ষরোপণ, মিষ্টি বিতরণ ও আলোকসজ্জা।

ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষ্যে ১ জুলাই সোমবার বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষাসমূহ স্থগিত থাকবে।

Top