সরিষাবাড়ীতে মাদ্রাসার শিক্ষকদের আধুনিকায়ন করার লক্ষে কম্পিউটার বিতরন

sarishabari-pic-3.jpg

মাসুদুর রহমানঃ

জামালপুরের সরিষাবাড়ীতে মাদ্রাসার শিক্ষকদের আধুনিকায়ন করার লক্ষে কম্পিউটার ও শিক্ষার্ধীদের খেলা ধুলার সরঞ্জাম ক্রয়ের জন্য ২৫ হাজার টাকা করে চেক বিতরন করা হয়েছে। গতকাল শনিবার সকাল ১১টায় উপজেলার দৌলতপুর তথ্য মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী আলহাজ ডাঃ মুরাদ হাসান এর বাস ভবনের সভা কক্ষে এ সব বিতরন করা হয়েছে।
শিক্ষক সুত্রে জানা গেছে. গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে সাধারন শিক্ষার পাশাপাশি মাদ্রাসার শিক্ষকদের আধুনিকায়ন করার লক্ষে মাদ্রাসায় কম্পিউটার ও মাদ্রাসার শিক্ষার্ধীদের খেলা ধুলার সরঞ্জাম ক্রয়ের জন্য বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড হতে তথ্য মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এর সুপারিশ সম্বলিতপত্র প্রেরন করেন।ওই সুপারিশ সম্বলিতপত্র মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ সাদরে গ্রহন করেন।মাদ্রাসা শিক্ষা বোর্ড উপজেলার দৌলতপুর ফাজিল মাদ্রাসা,গাড়াডোবা সিরাতুন্নবী আলিম মাদ্রাসা,বাঘ আছড়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা,পঞ্চাশী রেজাউল হক কাবেরিয়া দাখিল মাদ্রাসা ও মালিপাড়া আর্দশ ইসলামিয়া দাখিল মাদ্রাসার জন্য খেলা ধুলার সরঞ্জাম ক্রয়ের জন্য নগদ অর্থের চেক ও কম্পিউটার বরাদ্ধ প্রদান করেন।এতে মাদ্রাসার শিক্ষক/কর্মচারী এবং শিক্ষার্থী ও অভিবাভকদের মাঝে উৎফুল্ল জোগাবে বলে শিক্ষকরা মত প্রকাশ করেন।
কম্পিউটার ও চেক বিতরন অনুঠানে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী আলহাজ ডাঃ মুরাদ হাসান প্রধান অতিথী হিসেবে ৫টি মাদ্রাসার প্রধানদের হাতে কম্পিউটার ও শিক্ষার্ধীদের খেলা ধুলার সরঞ্জাম ক্রয়ের জন্য নগদ অর্থের ২৫ হাজার টাকা করে চেক তুলে দেন। এ সময় পিংনা সুজাত আলী ডিগ্রী কলেজের অধ্যক্ষ সাইদুল ইসলাম ,সাবেক পিংনা ইউপি চেয়ারম্যান এ কে এম ছানোয়ার হোসেন ছানা,তারাকান্দি ট্রাক ও ট্র্যাংকলড়ী মালিক সমিতির সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম প্রমুখ শিক্ষক/রাজনৈতিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

Top