রংপুর কারমাইকেল কলেজে পুলিশ ফাঁড়ি স্থাপনের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

received_2261210377526624.jpeg

মো. রাফিউল ইসলাম (রাব্বি),
স্টাফ রিপোর্টার, রংপুর:

উত্তরের অন্যতম বৃহৎ ও স্বনামধন্য রংপুরের কারমাইকেল কলেজ ক্যাম্পাসে পুলিশ ফাঁড়ি স্থাপনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।
সোমবার (২৪ জুন) দুপুরে কারমাইকেল কলেজ সংলগ্ন লালবাগ মোড়ে স্থানীয় বখাটের হাতে শিক্ষার্থী লাঞ্চিতের প্রতিবাদে এই বিক্ষোভ করেন তারা। এসময় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে তাজহাট থানা পুলিশের আশ্বাসে ঘন্টাখানেক পর অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা। বর্তমানে যান চলাচল স্বাভাবিক হয়েছে।
বিক্ষোভরত শিক্ষার্থীদের অভিযোগ, কলেজ ক্যাম্পাসে প্রতিনিয়ত বহিরাগত ও স্থানীয়দের হাতে মারধরের শিকার হচ্ছে। এছাড়াও কলেজের বিভিন্ন পয়েন্টে মাদক সেবনের ঘটনা ঘটছে। কলেজে কর্তৃপক্ষকে অবগত করলেও কোন পদক্ষেপ গ্রহণ করেনি। ক্যাম্পাসে পুলিশের টহল না থাকায় এসব ঘটনা প্রতিনিয়ত।
আন্দোলনরত শিক্ষার্থী মৃদুল বলেন, ঈদের আগে কলেজ প্রিন্সিপালকে আমরা স্মারকলিপি দিয়েছিলাম কিন্তু পদক্ষেপ না নেওয়ায় আমরা সড়ক অবরোধ করেছিলাম। আজকে প্রিন্সিপাল ও পুলিশ প্রশাসন খুব শীঘ্রই ফাঁড়ি স্থাপনের আশ্বাস দিয়েছেন তাই আমরা আপাতত আন্দোলন স্থগিত করলাম।
এ বিষয়ে তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকোনুজ্জামান বলেন, আমরা ঘটনাস্থলের পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে এসেছি। শিক্ষার্থীদের যথাযথ কর্তৃপক্ষ বরাবর আবেদন করতে বলেছি। আশা করি অতিশীঘ্রই তাদের দাবি পূরণ হবে।

Top