চট্টগ্রামে নীলস’র মুটিং স্কুল শুরু হচ্ছে জুলাইয়ে

Adobe_Post_20190623_042432.png

মুহাম্মদ জহিরুল হক :

আইনের শিক্ষার্থীদের সংগঠন দ্যা নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল’ স্টুডেন্টস (নীলস) এর বাংলাদেশ চ্যাপ্টারের আয়োজনে আইনের শিক্ষার্থীদের জন্য ৫ম নীলস মুটিং স্কুল ২০১৯ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী জুলাই মাস হতে।
নীলস মুটিং স্কুলের ৫ম সংস্করণটি জুলাইয়ের প্রথম সপ্তাহ হতে চট্টগ্রামে আরম্ভ হবে। মুটিং স্কুলের অংশগ্রহণকারীদের জন্য নিবন্ধন প্রক্রিয়া শুরু হয়েছে ইতিমধ্যে। মুটিং স্কুল হচ্ছে একটি দুইমাস ব্যাপী প্রশিক্ষণ কোর্স যাতে আইনের শিক্ষার্থীরা মুটিংয়ের বিষয়ে আদ্যোপান্ত জানতে পারবেন। এই মুটিং স্কুলে দেশের তরুণ সফল মুটাররা অংশগ্রহণকারীদের প্রশিক্ষণ প্রদান করবেন, তাদের অভিজ্ঞতা ও গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করে উদ্যমী মুটারসদের মুটিংয়ের বিষয়ে পারদর্শী করে তুলবেন এবং মুটিংয়ে আগ্রহী আইনের শিক্ষার্থীদের জন্য নেটওয়ার্কিং গড়ে তুলবেন।
এছাড়া বিভিন্ন সৃজনশীল ও উদ্ভাবনী পদ্ধতিতে শিক্ষার্থীদের পাবলিক স্পিকিং, প্রেজেন্টেশন, বিতর্ক, রিসার্চ ও রাইটিং, এডভোকেসি , বিশ্লেষণের দক্ষতা সহ বিভিন্ন সফট স্কিলে দক্ষ করে গড়ে তুলবেন।
প্রসঙ্গত, দ্যা নেটওয়ার্ক ফর ইন্টারন্যাশনাল ল’ স্টুডেন্টস (নীলস) হচ্ছে বিশ্বের সাতাইশটি দেশের আইনের শিক্ষার্থীদের একটি আন্তর্জাতিক, স্বাধীন, অরাজনৈতিক ও অলাভজনক সংগঠন যা নীলস জার্নাল, ব্লগ, প্রতিযোগিতা, কর্মশালা, সেমিনার, কনফারেন্স, ওয়েবিনার্স, রেসিডেন্সিয়াল স্কুল প্রোগ্রাম, ডেলিগেশন প্রোগ্রাম, লিগ্যাল এইড অ্যাক্টিভিটিস এবং অন্যান্য শিক্ষামূলক প্রোগ্রাম আয়োজন করে আইন শিক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।
২০১৬ সালে বাংলাদেশে কার্যক্রম শুরু করা নীলসের বাংলাদেশ চ্যাপ্টার ২০১৭-১৮ সালে বাংলাদেশে আইন শিক্ষায় অবদান রাখায় সাতাইশটি দেশের মধ্যে চ্যাপ্টার অব দ্যা ইয়ার অ্যাওয়ার্ড অর্জন করে।

Top