পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করল ছাত্রলীগের পদবঞ্চিতরা

64764312_1110426765811016_3572532300501483520_n.png

মুহাম্মদ ইলিয়াস হোসেন:

আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে ছাত্রলীগ। কিন্তু বিতর্কিতদের নিয়ে ছাত্রলীগ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করার অভিযোগে ছাত্রলীগের পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাকর্মীরা আলাদাভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে। অবস্থান কর্মসূচি পালনকারী ছাত্রলীগের এই পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাকর্মীদের মধ্য থেকে ২০জনের একটি টিম গিয়ে তারা শ্রদ্ধা নিবেদন করেন।

পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের কারণ জানতে চাইলে অবস্থান কর্মসূচি পালনকারীদের মুখপাত্র ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন আমাদের সময়.কম কে বলেন,‘ছাত্রলীগ বিতর্কিতদের নিয়ে তাদের কার্যক্রম পরিচালনা করছে। রাজাকারের সন্তান, শিবির, মাদক ব্যবসায়ীদের নিয়ে তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবে তা আমাদের জন্য লজ্জার। ছাত্রলীগের জন্য কলঙ্ক, বলে আমি মনে করি। আমরা কলঙ্কমুক্ত ছাত্রলীগ চাই। তাই এমন বিতর্কিত-কলঙ্কের ছাত্রলীগের সাথে গিয়ে আমরা শ্রদ্ধা নিবেদন করতে পারি না, যতক্ষণ না ছাত্রলীগ বিতর্কমুক্ত হয়। তাই আমরা আলাদাভাবে গিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছি।

গত ২৯দিন ধরে রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচি পালন করছেন গত ১৩মে ঘোষিত ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান না পাওয়া ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাকর্মীরা। চার দফা দাবিতে তারা অবস্থান কর্মসূচি পালন করছেন। দাবিগুলো হচ্ছে- প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাতলাভের সুযোগ করে দিতে হবে। ছাত্রলীগের কমিটি থেকে বিতর্কিত নেতাদের পদ শূণ্য ঘোষণা করার পাশাপাশি তাদের নাম প্রকাশ করতে হবে। বিতর্কিতদের পদ শূণ্য ঘোষণার পর অবস্থান কর্মসূচি পালনকারীদের মধ্যে যারা যোগ্য তাদের পদায়ন করতে হবে। মধুর ক্যান্টিন ও টিএসসিতে তাদের ওপর যে হামলা (১৩মে ও ১৮মে মধ্যরাতে) হয়েছে তার সুষ্ঠু বিচার করতে হবে। (আমাদের সময়.কম)

Top