দক্ষিণ সুনামগঞ্জে শাহানুর হত্যার বিচারের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন

65029546_1127135937486181_6338095509428764672_n.jpg

মোঃ আবু সঈদ, দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধিঃ

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাগলা বাজারে দুই গ্রামবাসীর সংঘর্ষে নিহত পাগলা সরকারি হাইস্কুল এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্র মো: শাহানুরের খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে অর্ধ বার্ষিক পরিক্ষা পরিত্যাগ করে মানববন্ধন করে পাগলা সরকারি হাইস্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। মানবন্ধনের জন্য পাগলা বাজারে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

মানববন্ধনের খবর শুনে তাৎক্ষণিক ছুটে যান দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো: সফি উল্লাহ, থানার অফিসার ইনচার্জ মোঃ হারুনুর রশীদ চৌধুরী, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন।

তারা মানবন্ধনে গিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সান্ত্বনা দিয়ে স্কুলে নিয়ে যান।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সফিউল্লাহ বলেন, আপনাদের দাবি যৌক্তিক। আপনারা থানায় মামলা করুন। আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ হারুনুর রশিদ চৌধুরী বলেন, নিহত শাহানুর একজন স্কুলছাত্র। তার হত্যায় জড়িতদের আইনের আওতায় আনা হবে। এ হত্যায় এখনো কোনো মামলা হয়নি। আপনারা আসামীদের নাম উল্লেখ করে মামলা করুন। আমরা আসামীদের গ্রেপ্তার করে প্রাপ্য সাজা নিশ্চিতের ব্যবস্থা করবো।

এ ব্যাপারে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন বলেন, নিহত স্কুলছাত্র শাহানুরের হত্যায় আমরা মর্মাহত। এ ব্যাপারে হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমুলক সাজা প্রদান করা হবে বলে আশ্বস্ত করেছেন পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান বলে জানান তিনি।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর ১ ঘটিকায় উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের পাগলা বাজারে গাড়ী পার্কিংকে কেন্দ্র করে রায়পুর ও কান্দিগাঁও গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ চলাকালীন সময়ে স্কুল ছাত্র শাহানুর গুরুতর আহত হলে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। স্কুল ছাত্রের এভাবে নিহত হওয়ায় তার পরিবারে বইছে শোকের মাতম। ছেলেকে হারিয়ে মা-বাবা কথা বলার ভাষা হারিয়ে ফেলেছেন। এদিকে ঘটনার সাথে জড়িত সন্দেহে পুলিশ ১৩ জনকে আটক করে ১১ জনকে বিজ্ঞ আদালতে প্রেরণ করেছে এবং ২ জন আটক অবস্থায় চিকিৎসাধীন আছে। এ ব্যাপারে হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Top