বাগআঁচড়া টু বাঁকড়া সড়ক এখন মরন ফাঁদ ! আতঙ্কে এলাকাবাসী

65192519_2265393640392326_1745228500094156800_n.jpg

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধি:

যশোরের বাগআঁচড়া টু বাঁকড়া একটি ব্যাস্ততম সড়ক। এই সড়কে প্রতিদিন আনুমানিক দশ হাজার মানুষ চলাচল করে । এছাড়া এই ব্যাস্ততম সড়কে চলে ভ্যান, অটো, প্রাইভেট, ট্রাক সহ ভ্রাী যানবাহন। ব্যাস্ততম এই সড়কটির বাগআঁচড়া থেকে এক কিলোমিটার দূরে ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের কাঁদাভাঙার মোড় নামক স্থানে একটি কালভার্ট ভেঙ্গে পড়ছে দিনে দিনে।
দিনের বেলাই চলাচলরত মানুষের চোখে পড়ার জন্য কালভার্টের ভাঙ্গাস্থানে লাল ফ্লাক দিয়ে সতর্কতার চিহ্ন উড়িয়ে দেওয়া হয়েছে। কিন্তু রাত্রে অনেক সাইকেল ভ্যান সহ বিভিন্ন যানবাহন এবং সড়কে চলাচলরত মানুষের ঐ ভাঙ্গা স্থানে পড়ে যেতে দেখা যাচ্ছে । পথচারীদের চরম দুর্ভোগে পৌঁছে দিয়েছে সড়কের ঐ স্থানের ক্ষতটি। দীর্ঘ দিন ধরে ঐ অবস্থায় পড়ে থাকায় সড়কে চলাচলকারী যানবাহন সহ পথচারীদের গলার কাটা হয়ে আছে সড়কটি। কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ না করায় এটি একটি মরন ফাঁদে পরিণত হয়েছে । এলাকাবাসির অভিযোগ ভাটার মাটি বাহি ট্রাক এই পরিস্থিতির জন্য অনেকটাই দায়ী ।
সরেজমিনে দেখা যায়, বাগআঁচড়া টু বাঁকড়া সড়কটি ব্যস্ততম হলেও এটি একটি গ্রামীন সড়ক। বাগআঁড়ার বুকচিরে ঝিকরগাছার শংকরপুর হয়ে উপজেলার বাঁকড়া বাজারে গিয়ে উঠেছে। এই সড়কে প্রতিদিন শত শত ছোট বড় যানবাহন চলাচল করে। পায়ে হেটে এবং দু’চাকার বাইসাইকেল চলাচল করে অবাধে। গত কয়েক মাস ব্যাপী এই সড়কের কাদাভাঙ্গার মোড় নামক স্থানের একটি কালভার্ট একটু একটু করে ভাংতে ভাংতে বড় একটি গর্তের সৃষ্টি হয়েছে।
প্রতিনিয়ত এইখানে মনের অজান্তেই দূর্ঘটনায় প্রতিত হচ্ছে সাধারণ মানুষ সহ বিভিন্ন ছোট বড় যানবাহন। দূঘটনা এড়াতে কালভার্টের ভাঙ্গা এরিয়াতে লাল ফ্লাক উড্ডয়ন করা হয়েছে কিন্তু এলাকার ভুক্তভোগী সাধারণ মানুষ ভাটার মাটি বহনকারী দুতগামী ট্রাককে দায়ী করলেও তারা কোন ভাবেই তা মানতে রাজী নন। ঝড়ের গতীতে তারা মাটি বহন করে ছুটে চলছে। ফলে ভাঙ্গা কালভার্টের স্থানটিতে ওই মাটি বহনকারী ট্রাককে সাইড দিতে গিয়ে চরম ভাবে দূর্ঘটনার শিকার হচ্ছে জন সাধারণ।
ব্যস্ততম এই সড়কের মাঝে এমন একটি ক্ষত গত কয়েক মাসেও কোন রকম মেরামত বা কর্তৃপক্ষের নজর না পড়ায় এক প্রকার হতাশা ব্যক্ত করেন এই সড়কে চলাচলকারী জন সাধারণ সহ স্থানীয় বাসিন্দারা।

তাদের দাবী কর্তৃপক্ষ যেন অনোতিবিলম্ভে সড়কের কালভার্টটি দ্রæতো সংস্কার অথবা নতুন করে তৈরীর করে মানুষের চলাচলের পথ সুগম করে দেন। তা না হলে ভাঙ্গাচোরা এই সড়ক অনেক বড় বিপাদ ডেকে আনতে পারে ।

Top