স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট বাস্তবায়নে কর্মশালা অনুষ্টিত

received_686423231782812.jpeg

——————
শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকে::

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (২০ জুন) দিনব্যাপী স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়নে কর্মশালা অনুষ্টিত হয়েছে।
নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচির সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো, নোমান হোসেন ।
বিশেষ অতিথি ছিলেন নবনির্বাচিত উপজেলা মহিলা ভাইস(প্যানেল) চেয়ারম্যান শামীমা আক্তার গুন্নু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু ছালেহ এম, ছলিম,
উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো,ইমরান মেম্বার,নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী,হাজী এম,কালাম সরকারী কলেজ অধ্যক্ষ ও,আ,ম ওবাইদুল আকবরসহ অন্যরা প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির আলোচনায় বলেন, আমাদের এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন ও বাস্তবায়ন করতে হলে আমাদের তারুণ্যকে কাজে লাগাতে হবে। দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে।
উন্মুক্ত কর্মসংস্থান তৈরী করতে হবে। তিনি আরও বলেন, এ দেশ ধর্ম-বর্ণ, জাতি নির্বিশেষে আমাদের সবার। তাই দেশকে এগিয়ে নেয়ার জন্য এসডিজি বাস্তবায়ন অতন্ত জরুরী।
সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নে বাংলাদেশের সাফল্য আন্তর্জাতিক অঙ্গনে উজ্জ্বল হয়েছে। উন্নয়নের এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী ও তাঁর সরকার জাতিসংঘ ঘোষিত ২০৩০ এজেন্ডা তথা টেকসই উন্নয়ন অভীষ্ট এবং নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে বদ্ধপরিকর।
এসময় শিক্ষক, সাংবাদিক, মৌজার হেডম্যান, ইমাম, শিক্ষার্থীসহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের প্রধান ও স্থানীয় জনপ্রতিনিধিসহ ৮০ জন এই কর্মশালায় অংশ নেয়।
—————–

Top