কমলগঞ্জে বিশ্ব পরিবেশ দিবস পালিত

received_452419572001124.jpeg

নির্মল এস পলাশ কমলগঞ্জ প্রতিনিধি —
‘আসুন বায়ুদূষণ রোধ করি’- এ স্লোগানকে সামনে নিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলা প্রশাসনের আয়োজনে পালিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস। দিবসটি উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল ১১টায় কমলগঞ্জ উপজেলা চত্বর হতে এক বর্ণাঢ্য র‍্যালীর বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. আশেকুল হকের সভাপতিত্বে ও সাংবাদিক প্রণীতরঞ্জন দেবনাথ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন লেখক ও গবেষক আহমদ সিরাজ, মণিপুরি সমাজকল্যাণ সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিংহ, কমলগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিত রায়, বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের কো-চেয়ারম্যান ও জিডিশন প্রধান সুচিয়াং, সাংবাদিক নুরুল মোহাইমিন মিল্টন প্রমুখ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার, মণিপুরী কালচারাল কমপ্লেক্স এর আহবায়ক জয়ন্ত সিং, আদমপুর ইউপি চেয়ারম্যান আব্দাল হোসেন, ইসলামপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নানসহ শিক্ষক ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, মানুষের সুস্থভাবে বেঁচে থাকতে সুষ্ঠু পরিবেশের কোনো বিকল্প নেই। গাছ হলো পরিবেশের অবিচ্ছেদ্য অংশ। গাছপালা রক্ষায় আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি বিশেষ করে ফল জাতীয় গাছের চারা লাগানোর উপর জোর দেন। ফসলে কীটনাশক ও রাসায়নিক সারের বিকল্প হিসেবে প্রাকৃতিক উপাদান ব্যবহার করতে হবে।
অতিথিরা সবাইকে নিজ নিজ কর্মস্থল ও আবাসস্থলে সুন্দর পরিবেশ বজায় রাখার আহ্বান জানান।

Top