মাটিরাঙ্গায় ২ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে বঙ্গবন্দু স্মৃতি পাঠাগার ভবন

0012.jpg

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা প্রতিনিধি ঃ

মাটিরাঙ্গায় ২ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে বঙ্গবন্দু স্মৃতি পাঠাগার ভবন। ১২ জুন বুধবার বিকালে বাংলাদেশ আওয়ামীলীগ মাটিরাঙ্গা উপজেলা শাখার ক্রয়সুত্রে মালিকানাধীন নিজস্ব ভূমিতে পাবর্ত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর অর্থ্যায়নে বাস্তবায়নাধীন ভবনটির প্রাথমিক কার্যক্রম শুরু হয়েছে।

এ উপলক্ষে প্রকল্প বাস্তবায়নকারী বান্দরবান জেলার ঠিকাদারী প্রতিষ্ঠান ইউটি মং কন্সট্রাকশন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ‘র নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দ সহ স্থানীয়দের উদ্যোগে এক মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত প্রকল্পটির লে আউট কার্যক্রম ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মোনাজাতে অংশ গ্রহন করেন খাগড়াছড়ি জেলা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: মজিবুল হক,

তিনি ভবন নির্মাণের জন্য নির্ধারিত স্থানটি পরিদর্শন করেন। এবং কিভাবে? কোন দিকে? কোন মুখী ভবনটি নির্মাণ হবে? এ সংক্রান্ত বিভিন্ন বিষয়াদী নিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান প্রতিনিধিদের নানা দিক-নির্দেশনা প্রদান করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র মোঃ শামছুল হক বলেন, ভবনটি নির্মাণ হলে বাংলাদেশের স্থপতি ও বাঙালী জাতির পিতা বঙ্গবন্দু শেখ মুজিবুর রহমান‘এর গৌরব গাথা সঠিক ইতিহাস সম্পর্কে আগামী প্রজন্ম পরিচ্ছন্ন ধারনা গ্রহন করতে পারবে। তিনি মাটিরাঙ্গা উপজেলাতে বঙ্গবন্দু স্মৃতি পাঠাগার ভবন নির্মানের এমন উদ্যোগ গ্রহন করায় বঙ্গকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মো: আবুল হাশেম, মোঃ আমিরুল ইসলাম, মো: সালামত উল্লাহ, মোঃ মোসলেম উদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ ওয়ালী উল্লাহ, সাধারণ সম্পাদক সুবাস চাকমা, যুগ্ম সাধারণ সম্পাদক ও মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মোঃ তাজুল ইসলাম, খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি ও মাটিরাঙ্গা জাতীয় শ্রমিকলীগ মোঃ হারুন মিয়া, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রুহুল আমিন, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: সেলিমসহ আওয়ামী বিভিন্ন সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দোয়া মাহফিল শেষে আয়োজকদেও পক্ষ থেকে সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

Top