নোবিপ্রবির নতুন উপাচার্য ড. মো. দিদার-উল-আলম

IMG_20190613_004414.jpg

শামীম আরা, নোবিপ্রবি প্রতিনিধি ঃঃ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) নতুন ও পঞ্চম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।
রাষ্ট্রপতির আদেশক্রমে, বুধবার (১২ জুন) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সৈয়দ আলী রেজা কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি তে এ আদেশ জারি করা হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী তিনি চার বছরের জন্য নোবিপ্রবির উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করবেন।
প্রসঙ্গত, সদ্য সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামান অত্যন্ত সফলতার সহিত তার মেয়াদ শেষ করেন। তার মেয়াদ শেষ হয় গত ১ জুন বিশ্ববিদ্যালয় আইন ২০০১ এর ধারা ১০(১) অনুযায়ী।
উল্লেখ্য, নতুন উপাচার্য ড. মো. দিদার-উল-আলম ১৯৮৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগে প্রভাষক হিসাবে যোগ দেন। তিনি স্কটল্যান্ডের ইউনিভার্সিটি অব অ্যাবারডিন থেকে ১৯৯০ সালে প্লান্ট অ্যান্ড সয়েল সায়েন্স বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।এছাড়াও নদী গবেষণা ইনস্টিটিউট যেটি ১৯৭৩ সালে সালে প্রতিষ্ঠিত হয়ে , তিনি সেখানেও গবেষণা ইনস্টিটিউটের গবেষক হিসেবে কাজ করে খ্যাতি অর্জন করেছেন।

Top