ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব কমিটি গঠন

প্রতিবেদক
নিউজ এডিটর
২ অক্টোবর ২০১৯, ১২:৩০ অপরাহ্ণ

Link Copied!

জগন্নাথপুর প্রতিনিধিঃ

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন করা হয়েছে। প্রেসক্লাব কমিটি গঠনকে কেন্দ্র করে প্রেসক্লাব ভবন স্থানীয় সাংবাদিকদের মিলন মেলায় পরিণত হয়।
১ অক্টোবর মঙ্গলবার প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন উপলক্ষে প্রেসক্লাব ভবনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সর্ব সম্মতিক্রমে ১৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়।
নব-গঠিত কমিটির সদস্যরা হলেন, প্রেসক্লাবের সাংবাদিক উপদেষ্টা ওয়াহিদুর রহমান ওয়াহিদ (দৈনিক ইনকিলাব), প্রেসক্লাব সভাপতি ডা.নয়ন রায় (দৈনিক আমাদের কণ্ঠ/ইংরেজি ঢাকা ট্রিবিউন), সহ-সভাপতি মীরজাহান মিজান (দৈনিক সংবাদ), সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া (দৈনিক ভোরেরপাতা/শুভ প্রতিদিন/সুনামকণ্ঠ), যুগ্ম-সম্পাদক হিফজুর রহমান তালুকদার জিয়া (দৈনিক দিনকাল/সিলেট বাণী), কোষাধ্যক্ষ মিছলুর রহমান (দৈনিক বিজয়ের কণ্ঠ), সাংগঠনিক সম্পাদক আলী আছগর ইমন (দৈনিক ভোরের ডাক/জালালাবাদ), তথ্য ও প্রযুক্তি সম্পাদক ফখরুল ইসলাম (দৈনিক শ্যামল সিলেট/আজকের সুনামগঞ্জ), মহিলা সম্পাদিকা কলি বেগম (দৈনিক সুদিন), কার্য নির্বাহী সদস্য হেনা বেগম (দৈনিক জনতা), আফজাল মিয়া (দৈনিক হাওরাঞ্চলের কথা), আলী জহুর (দৈনিক ঢাকা প্রতিদিন) ও সদস্য আলী হোসেন খান (দৈনিক আজকালের খবর/সিলেটের দিনকাল)। এতে সাংবাদিক উপদেষ্টা পদে ওয়াহিদুর রহমান ওয়াহিদ, সভাপতি পদে ডা.নয়ন রায়, সাধারণ সম্পাদক পদে মো.শাহজাহান মিয়া ও যুগ্ম-সাধারণ পদে হিফজুর রহমান তালুকদার জিয়া দ্বিতীয় বারের মতো নির্বাচিত হয়েছেন।
সভার শুরুতে পুরনো কমিটির আয় ও ব্যয়ের হিসাব উপস্থাপন করেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া এবং পুরনো কমিটি বিলুপ্ত ঘোষণা করেন প্রেসক্লাব সভাপতি ডা.নয়ন রায়। পরে নতুন কমিটি গঠনের লক্ষে ব্যাপক আলোচনা হয়। সভায় পূর্ব সিদ্ধান্ত ও সর্বসম্মতিক্রমে নতুন কমিটি গঠন করা হয়।
ডা.নয়ন রায়ের সভাপতিত্বে ও মো.শাহজাহান মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, মীরজাহান মিজান, মিছলুর রহমান, ফখরুল ইসলাম, কলি বেগম, হেনা বেগম, আফজাল মিয়া, আলী জহুর, আলী হোসেন খান প্রমূখ।
সভায় বক্তারা বলেন, সততা ও নিষ্টার সাথে প্রেসক্লাবের সাংবাদিকদের দায়িত্ব পালন করতে হবে। দেশ ও জাতির কল্যাণে সমাজের বাস্তব চিত্র গণমাধ্যমে তুলে ধরতে হবে। নৈতিক কর্তব্যবোধ থেকে স্বেচ্ছায় এগিয়ে যেতে হবে। প্রতিনিয়ত বস্তনিষ্ট সংবাদ পরিবেশনের মাধ্যমে অগ্রনী ভূমিকা পালন করতে হবে। অন্যায়ের বিরুদ্ধে লেখনি শক্তির মাধ্যমে ন্যায় প্রতিষ্ঠায় সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। #

151 Views

আরও পড়ুন

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক

রাজশাহীতে আদালতে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় আহত দুই বোন