রংপুরে ভিন্নজগতের সুইমিংপুলে শিশুর মৃত্যু

received_483004312480068.jpeg

মো. রাফিউল ইসলাম (রাব্বি),
স্টাফ রিপোর্টার, রংপুর:

রংপুরে বিনোদন কেন্দ্র ভিন্নজগতের সুইমিংপুলে গোসল করতে নেমে পানিতে ডুবে আট বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। তানবীর নামে ওই শিশু তার মামা সাঈদের সঙ্গে সুইমিংপুলে গোসল করতে নেমেছিল।

শনিবার (৮ জুন) বিকেলে মৃত্যুর ঘটনাটি ঘটলেও সন্ধ্যার পর রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বিষয়টি জানাজানি হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, রংপুর মহানগরীর শালবন এলাকার বাবলু মিয়ার মেয়ে লায়লা বেগম ঈদ করতে বাবার বাড়িতে আসে। শনিবার বিকেলে ছেলে ও ভাইকে সঙ্গে নিয়ে ভিন্নজগত বেড়াতে যান তিনি। সেখানে মামা সাঈদের সঙ্গে তানবীর সুইমিংপুলে গোসল করতে নামে। এক পর্যায়ে পানির গভীরতায় ডুবে নিখোঁজ হয় তানবীর। অনেক খোঁজাখুঁজির এক পর্যায়ে স্থানীয় লোকজন সুইমিংপুল থেকে শিশু তানবীরকে উদ্ধার করে। পরে, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, ভিন্নজগত কর্তৃপক্ষ এ ঘটনা তাদের কোনো রকম অবহেলার কারণে ঘটেনি বলে দাবি করেছেন। তাদের দাবি, শিশুদের জন্য আলাদা সুইমিংপুল আছে। সেখানকার পানির গভীরতাও কম। কিন্তু শিশুর মামা নিজেই বড়দের সুইমিংপুলে শিশুটিকে নিয়ে নামে।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন গঙ্গাচড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান। তিনি জানান, শিশুটি তার মামার সঙ্গে বড়দের সুইমিংপুলে গোসল করতে নেমেছিল। পানির গভীরতা বেশি ছিল, যার কারণে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে।

তিনি আরও জানান, নিহতের মা লায়লা বেগম এবং পিতা শ্যামল মিয়া কুমিল্লায় একটি গার্মেন্টসে কাজ করেন।

Top