কলেজে ভর্তি ফলাফল প্রকাশ রাত ১২ টার পর,ভর্তি নিশ্চায়ন ১১-১৮ জুন

IMG_20190609_215958.jpg

নিউজ ডেস্ক ;

কাল ১০ জুন একাদশ শ্রেণিতে ভর্তির ১ম মেধা তালিকা প্রকাশিত হবে। আজ মধ্য রাতের পর থেকে মুঠোফোনের এসএমএস-এর মাধ্যমেও মনোনীত শিক্ষার্থীদের কাছে ফলাফল পৌঁছে যাওয়ার কথা রয়েছে। ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (www.xiclassadmission.gov.bd) ফলাফল দেখার সুযোগ পাবে ভর্তিচ্ছুরা। ওয়েবসাইটে আবেদনকারীর রোল নম্বর, বোর্ড, পাসের সাল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়েই এ ফলাফল পাবে শিক্ষার্থীরা।

ফলাফলে প্রত্যশিত কলেজে ভর্তির সুযোগ পেয়ে ভর্তি নিশ্চায়ন করতে হবে। নতুবা সুযোগ হারাতে হতে পারে প্রত্যশিত কলেজে ভর্তির। এমনকি আবেদনও বাতিল হতে পারে। একাদশ শ্রেণির ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে এ নির্দেশনা দেয়া আছে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির প্রদত্ত নির্দেশনা অনুযায়ী, ১ম মেধা তালিকায় মনোনীত শিক্ষার্থীদের ১১ জুন থেকে ১৮ জুনের মধ্যে তাদের ভর্তি নিশ্চায়ন করতে হবে। আর এই নিশ্চায়ন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে টেলিটক বা মোবাইল ব্যাংকিং রকেট ও শিওর ক্যাশের মাধ্যমে বোর্ডের রেজিস্ট্রেশন ফি বাবদ ১৯৫ টাকা ফি প্রদানের মাধ্যমে। ১১ জুন থেকে এ ফি গ্রহণ করা হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে বোর্ডের এ ফি প্রদান করে ভর্তি নিশ্চায়ন করতে না পারলে সংশ্লিষ্ট শিক্ষার্থীর মনোনয়ন ও আবেদন বাতিল হয়ে যাবে।

Top