সাতকানিয়ায় মহাসড়কে বাস খাদে পড়ে আহত ৩০

FB_IMG_1559026948579.jpg

(ফাইল ছবি)

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি–

চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে অন্তত ৩০ জন হয়েছেন। সোমবার (৩ জুন) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে সাতকানিয়া উপজেলার নয়াখাল পাঠানিপুল বিবিসি ব্রিকফিল্ড এলাকায় মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, চট্টগ্রাম নতুন ব্রিজ থেকে (কক্সবাজার জ- ১১-০০৩৬) নাম্বারের একটি বাস সাতকানিয়ার উদ্দেশে ছেড়ে আসে। মৌলভীর দোকান পার হলে বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। পাঠানি পুলের উত্তরে পৌঁছলে বাসটি খাদে পড়ে যায়। এতে অন্তত ৩০ জন যাত্রী আহত হয়। গাড়িতে থাকা প্রত্যক্ষদর্শী মোঃ ওসমান বলেন, নতুন ব্রিজ থেকে বাসটি ছাড়ার পর চালক অনেক টায় নিয়ন্ত্রণের মধ্যে চালিয়েছিল। উত্তর সাতকানিয়া আলহাজ্ব জাফর আহমদ চৌধুরী কলেজ পার হলে অন্য একটি গাড়িকে ওভার টেক করার পর আমাদের বাসটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে বাসটি সড়কের পূর্ব পাশে উল্টে খাদে পড়ে যায়। তাৎক্ষণিক হাইওয়ে পুলিশ এসে গাড়ির ভিতর থেকে আহত যাত্রীদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠায়। আহতদের বেশিরভাগকে স্থানীয় হাসপাতাল চিকিৎসা দেয়া হচ্ছে। সেখান থেকে গুরুতর আহত ৬ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। তাৎক্ষণিক আহতদের যাদের নাম পাওয়া গেছে তারা হলেন, মোঃ পিয়ারুল ইসলাম (৩৮), মাওলানা মোঃ আব্দুর রশিদ (৫৫), সালমান আজম (১৮), মোঃ বেলাল (২০), মোঃ বশর (৫৫), ইয়াছমিন আক্তার (৩০) ও দিলমাছ খাতুন (৪৫)।

দোহাজারী হাইওয়ে থানার কর্মকর্তা (ওসি) মোঃ মিজানুর রহমান জানান, রাতে মহাসড়কের পাঠানি পুলের উত্তরে চালক বেপরোয়া ভাবে গাড়ি চালানোর কারণে নিয়ন্ত্রণ হারিয়ে একটি বাসটি খাদে পড়ে যায়। এতে বাসে থাকা যাত্রীরা আহত হয়। আশঙ্কাজনক হওয়ায় কয়েকজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলের কয়েক শ গজ দুরে হাইওয়ে পুলিশের টহল টিম থাকায় কয়েক মিনিটের মধ্যে পুলিশ সেখানে পৌঁছে গিয়ে দ্রুত গাড়ির ভিতর থেকে আহতদের সবাইকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। গভীর রাত হওয়ায় দ্রুত পুলিশ না পৌঁছলে ক্ষয়-ক্ষতি আরো বেশি হতো।

Top