আওয়ামীলীগ সরকারের সময়ে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে–পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

received_328299811200620.jpeg

মো: আবু সঈদ,দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি ;

শেখ হাসিনার মমতা-বয়স্কদের জন্য নিয়মিত ভাতা, এই শ্লোগানকে সামনে রেখে সামাজিক বেষ্টনী কর্মসুচীর আওতায় বয়স্কভাতা,বিধবাভাতা, অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতার উপকারভোগীর মাঝে ভাতা বহি বিতরণ অনুষ্টানে প্রধান অতিথীর বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এম পি।

তিনি আরো বলেন- আওয়ামীলীগ সরকারের আমলে দেশের যে উন্নয়ন হয়েছে তা আকাশচুম্বী। পরিশ্রমের মাধ্যমে এগিয়ে যাচ্ছি আমরা। সরকার সকল শ্রেণি পেশার মানুষের ভাগ্যের উন্নয়ন করছে। সরকার দেশের বয়স্ক, বিধবা ও অসচ্ছল প্রতিবন্ধীদের ভাতা দিচ্ছে। এসব ভাতা ছাড়াও আরো অনেক ভাতা দিচ্ছে সরকার। আওয়ামীলীগ সরকার ভাতার
আবিষ্কারক। আগামীতে এই ভাতার পরিমাণ ও সংখ্যা আরও বৃদ্ধি করার চিন্তা করছে সরকার। মহিলাদের উদ্দেশ্যে বলেন-সরকার আপনাদের কথা স্মরণ করে সম্মানী দিচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের দিকে দ্রুত এগিয়ে যাচ্ছি আমরা। শেখ হাসিনার সরকারের প্রতি আস্থা রাখুন, আগামীতে দেশের চেহারা পাল্টে যাবে।
তিনি বলেন- সম্পদের মর্যাদা উচু-নিচু কিন্তু মানুষের মর্যাদা সমান। আমার দৃষ্টি পরিষ্কার। দেশে এবার প্রচুর ফসল হয়েছে, ধানে দেশ ভরা।
নামকরণ বিষয়ে তিনি বলেন শান্তিগঞ্জ নামকরণ উচিত নতুবা আমাদের অনেক ক্ষতি হবে।

সোমবার দুপুর ১২ ঘটিকায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয় এর আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সফি উল্লাহ এর সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা মোঃ মাসুদ আহমদ এর সঞ্চালনায় বিশেষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ফারুক আহমদ, দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ হারুনুর রশীদ চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রাণী তালুকদার।
এ সময় আরো বক্তব্য রাখেন জয়কলস ইউ পি চেয়ারম্যান মাসুক মিয়া,উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আতাউর রহমান, প্রেসক্লাব সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ, দরগা পাশা ইউ পি’র মহিলা সদস্যা কবিতা রাণী দাশ এবং শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার শাহ মোঃ সফিউর রহমান এবং পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা নুর উদ্দিন।
সভা শেষে ২০১৭-১৮ অর্থবছরে অতিরিক্ত বরাদ্দ প্রাপ্ত বয়স্কভাতা-৪২৬ জন,বিধবাও স্বামীনিগৃহিতা মহিলা ভাতা-১৫২ জন এবং ৮৫ জন অস্বচ্ছল প্রতিবন্ধী উপকারভোগীর মধ্যে বহি প্রদানের শুভ সুচনা করেন।

এ সময় উপস্হিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ বজলুর রহমান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা শামীম চন্দ্র তালুকদার, দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশীদ আমিন,পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান, দপ্তর সম্পাদক দিলীপ তালুকদার, সমাজসেবা অফিসের সমাজকর্মী হেলালুজ্জামান হেলাল,উপজেলা শ্রমিকলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামীলীগ নেতা জিএম সাজ্জাদুর রহমান,
উপজেলা কৃষকলীগের আহবায়ক ফয়জুর রহমান, জেলা কৃষকলীগের সদস্য মাসুক মিয়া,উপজেলা যুবলীগের সহ-সভাপতি জুবেল আহমদ,ইউ পি সদস্য মহি উদ্দিন, ছাত্রলীগ নেতা ইজহারুজ্জামান ইজহার সহ উপকারভোগীবৃন্দ, সাংবাদিকবৃন্দ প্রমুখ।

Top