যশোর বোর্ডে খাতা পূর্ণমূল্যায়নে ফেলকরা শিক্ষার্থীসহ জিপিএ-৫ পেলো ৪৫ জন

ssc-student-320170504103808-696x362.jpg

আব্দুর রহিম রানা, যশোর :

যশোর শিক্ষাবোর্ডে এসএসসি পরীক্ষার খাতা পূর্ণমূল্যায়নে ১৩১ জনের ফলাফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে ফেল করা এক শিক্ষার্থীসহ জিপিএ-৫ পেয়েছে ৪৫ জন। এছাড়া অকৃতকার্য আরো ৪৪ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।
গতকাল শনিবার এ ফল প্রকাশ করা হয়েছে।
যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র আমাদের নিজস্ব প্রতিবেদক আব্দুর রহিম রানাকে জানান, এবার এসএসসি পরীক্ষার খাতা পূর্ণমূল্যায়নের জন্য বিভিন্ন পত্রে ২৫ হাজার ৮৫৯টি আবেদন জমা পড়ে। তার মধ্যে ১৩১ জন শিক্ষার্থীর ফলাফল পরিবর্তন হয়েছে।
জানা যায়, ফলাফল পরিবর্তনকৃত শিক্ষার্থীর মধ্যে ‘এফ’ গ্রেড থেকে ৪৪ জন পাশ করেছে। ‘এ’ গ্রেড থেকে ৪২ জন ‘এ’ প্লাস পেয়েছে। ‘এ’ মাইনাস থেকে ১৫ জন ‘এ’ গ্রেড ও আট জন ‘এ’ প্লাস পেয়েছে। ‘বি’ গ্রেড থেকে দ্ইুজন ‘এ’ প্লাস, দুইজন ‘এ’ গ্রেড ও ছয়জন ‘এ’ মাইনাস পেয়েছে। ‘সি’ গ্রেড থেকে তিনজন ‘এ’ গ্রেড, একজন ‘এ’ মাইনাস ও চারজন ‘বি’ গ্রেড পেয়েছে। ‘ডি’ থেকে একজন করে ‘এ’ গ্রেড, ‘এ’ মাইনাস, ‘বি’ গ্রেড ও ‘সি’ গ্রেড পেয়েছে। ‘এফ’ গ্রেড থেকে একজন ‘এ’ প্লাস, তিনজন ‘এ’ গ্রেড, ছয়জন ‘এ’ মাইনাস, ৯ জন ‘বি’ গ্রেড, ছয়জন ‘সি’ গ্রেড ও ১৯ জন ‘ডি’ পেয়েছে।
পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বলেন, যথা নিয়মে খাতা পূর্ণমূল্যায়নের পর ফলাফল প্রকাশ করা হয়েছে। যেসব শিক্ষকরা খাতা মূল্যায়নে এসব ভুল করেছেন পরীক্ষা আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আগামী এসএসসি পরীক্ষায় তাদেরকে খাতা মূল্যায়ন করতে দেয়া হবে না।

Top