আবারও বিদেশের মাঠিতে বাংলাদেশ কে জোড়া গোলে জয় উপহার দিলেন কক্সবাজারের সবুজ!

61455467_426217321492549_1454974940942958592_n.jpg

রকিয়ত উল্লাহ ঃ

থাইল্যান্ডের ক্লাব ব্যাংকক গ্লাস এফসির সঙ্গে বাংলাদেশের তৌহিদুল আলম সবুজের জোড়া গোলে ৩-০ জয় পেয়েছে বাংলাদেশ।
থাইল্যান্ডে প্রথম প্রস্তুতি ম্যাচে ঘরোয়া লিগের দ্বিতীয় স্তরের ক্লাব এয়ার ফোর্স ইউনাইটেডের বিপক্ষে বাংলাদেশ দলের ফিনিশিংটা ভালো হয়নি। বিপলু আহমেদের গোলে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ১-১ ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল। এই নিয়ে আফসোস ছিল বাংলাদেশ কোচ জেমি ডের। সেই আক্ষেপ দূর হয়েছে আজকের বড় জয়ে। ফিনিশিং ভালো হয়েছে বলেই না ৩-০ গোলের বড় জয়। তিনটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। অন্য গোলটি আরামবাগের উইঙ্গার আরিফুল ইসলামের।

দুই অর্ধে বাংলাদেশ মাঠে নামিয়েছে দুটি ভিন্ন একাদশ। কোচ জেমি ডে এটা করেছেন তাঁর সেরা একাদশটি বেছে নিতে। কারণ, ৬ জুন লাওসের সঙ্গে তাদেরই মাঠে বিশ্বকাপ প্রাক বাছাইয়ে অ্যাওয়ে ম্যাচ বাংলাদেশের। সে ম্যাচে জয়ের আশায় কোচ চাইছেন নিজের হাতে থাকা সেরা খেলোয়াড়দের নিয়েই দল সাজাতে। আজ সবাই ভালো খেলায় কোচ এখন মধুর সমস্যায় পড়েছেন একাদশে কাকে রেখে কাকে বাদ দেবেন।
দুই গোল করা সবুজকে যে বাদ দিতে গেলে দুবার ভাববেন তা বলাই বাহুল্য। কাল জামালের থ্রু থেকে আসে তাঁর ও দলের প্রথম গোল। সবুজের শট প্রথমে ফিরে এলে ফিরতি বল জালে পাঠান এই স্ট্রাইকার। দ্বিতীয় গোলটি আরিফুলের। বাঁ দিক থেকে ঢুকে প্লেসিং করেন এই তরুণ। সবুজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি এসেছে মতিন মিয়ার ক্রসে। এর আগেও গত বছর একই দলের বিপক্ষে হ্যাটট্রিক করে ৪-৩ গোলে জয় এনে দিয়েছেন সবুজ!

Top