ভূষণছড়া গণহত্যার বিচারের দাবিতে রাঙ্গামাটিতে পার্বত্য অধিকার ফোরামের মানববন্ধন

received_1822291787871983.jpeg

কাইমুল ছোটন
রাঙ্গামাটি প্রতিনিধি ;

রাঙ্গামাটি বরকল উপজেলার ভূষণছড়ায় গণহত্যার বিচারের দাবিতে ও পার্বত্য চট্টগ্রামের সকল প্রকার অবৈধ অস্ত্র উদ্ধার, গুম, খুন, অপহরণ, চাঁদাবাজির বিরুদ্ধে রাষ্ট্রীয় পদক্ষেপ গ্রহন এবং প্রত্যাহারকৃত সেনা ক্যাম্প পুনঃস্থাপনের দাবিতে
আজ সকাল ১০টায় রাঙ্গামাটির কেন্দ্রীয় শহীদ মিনারে পার্বত্য অধিকার ফোরাম ও সহযোগী সংগঠনের উদ্যোগে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়।
বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি নাজিম আল হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল আবছারের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সমন্বয়ক মোঃ হাবিবুর রহমান হাবিব।
এছাড়াও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙ্গামাটি জেলার সহ-সভাপতি লোকমান হাকিম, রাঙ্গামাটি সরকারি কলেজ শাখার সভাপতি মোমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক বাকি বিল্লাহ, সাংগঠনিক সম্পাদক মোঃ নূর আলম, পৌর শাখার সদস্য সচিব সজীব আহম্মেদ প্রমুখ বক্তব্য রাখেন।
সমাবেশে বক্তারা বলেন, বরকল উপজেলার ভূষণছড়ায় গণহত্যার বিচার ও পার্বত্য চট্টগ্রামের সকল প্রকার অবৈধ অস্ত্র উদ্ধার, গুম, খুন, অপহরণ, চাঁদাবাজির বিরুদ্ধে রাষ্ট্রীয় পদক্ষেপ গ্রহণ এবং প্রত্যাহারকৃত সেনা ক্যাম্প পুনঃস্থাপনের করতে হবে।
বক্তারা আরো বলেন, পার্বত্য অঞ্চলে চলমান হত্যাকান্ড, খুন, গুম, অপহরণ বন্ধে পাহাড়ে সাধারণ মানুষদের নিরাপত্তার স্বার্থে প্রত্যাহারকৃত সেনা ক্যাম্প পুন:স্থাপন করা, পার্বত্য অঞ্চলে যৌথ অভিযানের মাধ্যমে অবৈধ অস্ত্র উদ্ধার করা, পাহাড়ের সন্ত্রাসী কর্তৃক সকল হত্যাকান্ডের বিচার বিভাগীয় তদন্ত করে শাস্তি নিশ্চিতসহ সশস্ত্র সন্ত্রাসীদের লিডারদের ফাঁসি অাওতায় অানতে হবে।
এতে পাহাড়ে মানুষ একে-অপরের সাথে মিলেমিশে বসবাস করতে পারবে এবং পাহাড়ে শান্তি ফিরে অাসবে।

Top