চলছে এনটিভিতে দর্শকপ্রিয় নাটক ‘ফ্যামিলী ক্রাইসিস’

61174386_2246141149032634_3720394692924276736_n.jpg

বিনোদন ডেস্ক: ঝুমুরের মত এত ভালো একটি মেয়েকে শুধু পায়ে একটু সমস্যার কারণে কি রায়হান বিয়ে করবে না? রায়হান যদি বিয়ে করেও তা কি ১০ লাখ টাকার ঋণের পরিশোধের জন্য করবে? বিয়ে হলেও ঝুমুর কি তার স্ত্রীর সঠিক মর্যাদা পাবে? সবাই তাকে মেনে নিবে? নাকি রায়হান ঝুমুরকে নয় তার পছন্দের মেয়ে বাড়িওয়ালার ভাগ্নি শিশির বিয়ে করবে? শিশির কি রায়হানকে ভালোবাসে বা বাসবে? তার অনলাইন বিজনেস এ সে কি সফল হবে?

খলিলের যে চাকুরি চলে গেছে। সংসার কিভাবে চলবে? বাসা ভাড়া কিভাবে দিবে? মেয়ের স্কুলের খরচ কিভাবে বহন করবে? সবার টাকা পয়সার আবদার কিভাবে রক্ষা করবে? রায়হান যে এখনো বেকার। খলিলের একার উপর পুরো পরিবারের সব দায়িত্ব। তার চাকরিটাও চলে গেল। অনেক খুঁজেও কোনো চাকুরি পাচ্ছে না। মন-মেজাজ ভালো নেই। অবশেষে তার বান্ধবীর অফিসে চাকুরি মিলল। এখন কি খলিলের স্ত্রী সালমা খলিলকে ভুল বুঝবে? চাকুরি বাাঁচানোর জন্য বস বান্ধবীর কথা মত চলতে হয়। একসাথে গাড়িতে চড়তে হয়। খলিলের যে এছাড়া কিছু করার নেই। কিন্তু সালমা কি তা বুঝে? সালমা কি জানে যে ওর চাকুরি চলে গিয়েছিল? পরিবারে যে ঝগড়া হচ্ছে, রাগারাগি হচ্ছে এর পিছনে যে কি কারণ রয়েছে তা কি খলিল ছাড়া কেউ বুঝে? খলিলের যে ইদানিং রাগী স্বভাব হয়ে যাচ্ছে, কথায় কথায় যেন রাগ করে কথা বলছে খলিলও কি তা বুঝতে পারছে?

ঝুমুরকে রায়হান বিয়ে না করলে, ১০ লাখ টাকা ফেরতও না দিতে পারলে ঝুমুরের মা কি ক্ষমা করবেন রায়হানদের? রুমা যার সাথে প্রেম করছে সে যে ওর ভাই খলিলের বস বান্ধবীর ভাই তা কি ওরা কেউই জানে? জানে কি খলিল বা ওর বান্ধবী? কি হবে এই প্রেমের শেষ পরিণতি? কি হবে পালিয়ে বিয়ে করা আরেক তরুণ দম্পতির শেষ পরিণতি?

অনেক প্রশ্ন আর দায়িত্বশীলতা ভর করে এগিয়ে যাচ্ছে ‘ফ্যামিলী ক্রাইসিস’ নাটক। নাটকটি এনটিভিতে প্রচারিত হচ্ছে। মুহাম্মদ মোস্তফা কামাল রাজের গল্প ও পরিচালনায় নাটকটির লেখক মারুফ রেহমান প্রেম আর দায়িত্বশীলতার মধ্যদিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন। নাটকটির সাতাশ তম পর্ব ইতোমধ্যে শেষ হয়েছে।

মারুফ রেহমানের এই নাটকটিতে ভাবি চরিত্রে খলিলের স্ত্রী সালমা, খলিল, ঝুমুর এবং শিশিরের মামার পরিবারের উপর দায়িত্বশীলতা-আত্মত্যাগ, আত্মবিসর্জন, রায়হানের উদ্যোক্তা হওয়ার প্রচেষ্টা নাটকটিকে প্রাণ এনে দিয়েছে।

নাটকটি ব্যাপক দর্শকপ্রিয়তা পাচ্ছে। মারুফ রেহমান জানান,‘দর্শক অধির আগ্রহে বসে থাকেন নাটকটি দেখার জন্য। কখন চ্যানেলটির ইউটিউবে পরবর্তী পর্ব আপলোড হবে তার জন্য ব্যাকুল হয়ে থাকেন দর্শকরা। ইউটিউবে কমেন্টে-আমার ফেইসবুক ম্যাসেঞ্জারে অগণিত দর্শকের ভালোবাসা পাচ্ছি। অনেকে আমাকে জানিয়েছেন, শুধুমাত্র এই একটি নাটক দেখতে ইউটিউবে ঢুকি।’

চতুর্থতম এই সিরিয়াল নাটক লেখার আগেও বহু নাটক রচনা করেছেন মারুফ রেহমান। ‘ড্রেস কোড লুঙ্গি’ এবং ‘প্যারাসিট্যামল দুই বেলা’র মত অন্যতম রম্য নাটকের রচয়িতাও কিন্তু তিনি। এছাড়াও ‘ভুল বারান্দা’, ‘মুশিবতনামা’, ‘ছায়া মানবী’, ‘বিবাহিত ব্যাচেলর’, ‘লাবনী’ এবং ‘হয়ত একটি প্রেমের উপন্যাস’ সহ বেশ কয়েকটি বইও লিখেছেন তিনি।

Top