ঢাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

-লোগো.jpg

ঢাবি প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের ২৫১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। ২৫১ সদস্যবিশিষ্ট এ কমিটিতে সহসভাপতি করা হয়েছে ৫১ জনকে, যুগ্ম সাধারণ সম্পাদক ১১, সাংগঠনিক সম্পাদক ১১, বিভিন্ন সম্পাদক ৩০, উপসম্পাদক ৯৬, সহসম্পাদক ৩৪ এবং সদস্য করা হয়েছে ১৬ জনকে। ৩০ মে বৃহস্পতিবার সকালে এই কমিটি ঘোষণা করা হয়।

গত বছরের ২৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের আড়াই মাস পর ৩১ জুলাই আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর অর্পিত ক্ষমতাবলে কেন্দ্রীয় কমিটির সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কমিটিও অনুমোদন করেন। এতে সঞ্জিত চন্দ্র দাসকে সভাপতি ও সাদ্দাম হোসেনকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়।

ওই ঘোষণার দীর্ঘ প্রায় ১০ মাস পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষিত হলো; যা বিশ্ববিদ্যালয় সভাপতি ও সাধারণ সম্পাদকের সুপারিশের প্রেক্ষিতে কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সম্পাদক গোলাম রাব্বানী অনুমোদন দিয়েছেন। পাশাপাশি জানানো হয়েছে, ছাত্রলীগের গঠনতন্ত্র পরিপন্থী কেউ অসাবধানতা স্থান পেলে প্রমাণ সাপেক্ষে তার পদ শূণ্য করা হবে ।

ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সাংগঠনিকভাবে একটি জেলা কমিটির পর্যায়ভুক্ত। সে হিসেবে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটির মেয়াদকাল এক বছরের বেশি নয়। তাই নবগঠিত এই পূণাঙ্গ কমিটি আর মাত্র ২মাস স্থায়ী হবে।

Top