ঢাকাস্থ বৃহত্তর সিলেট ছাত্রকল্যাণ পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

received_340803866618847.jpeg

তানভীর রনি :
ঢাকাস্থ বৃহত্তর সিলেট ছাত্রকল্যাণ পরিষদ এর উদ্যোগে বিশিষ্টজন ও পরিষদ সদস্যদের সম্মানে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২৬ মে রবিবার ঢাকা ফকিরাপুল মুক্তি থাই চাইনিজ এন্ড বাংলা রেস্ট্রুরেন্টে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অতঃপর ছাত্র সমাজ এবং বাংলাদেশের সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

ইফতারের পূর্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি নজরুল ইসলাম । পরিষদের সেক্রেটারি মু জহির উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিষদের প্রধান উপদেষ্টা মু সেলিম উদ্দিন ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিষদের সদ্য বিদায়ী সভাপতি ও বর্তমান উপদেষ্টা শাহিন আহমেদ খান, এস. এম. জাকির হোসাইন, সাদেকী সালেম, উবায়দুল্লাহ ও আরিফ হোসাইনসহ পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ।

প্রধান অতিথি তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন,বাংলাদেশের অর্থনিতীতে পর্যটন খাত বিরাট ভূমিকা রেখে আসছে তাকে খাটো করে দেখার কোন সুযোগ নেই । প্রতি বছর এই খাত থেকে বাংলাদেশ সরকার একটি ভাল অংশ মুনাফা অর্জন করে । বৃহত্তর সিলেটে মৌলভীবাজার ,সিলেট ও সুনামগঞ্জে অসংখ্য পর্যটন এলাকা রয়েছে । সে গুলিতে প্রতি বছর হাজার হাজার মানুষের পদচরণে মুখরিত হয়ে উঠে ।
তিনি আর বলেন, আমি সরকারের কাছে দাবি যানাচ্ছি যে এই তিনটি জেলা কে পর্যটন জেলা হিসেবে ঘোষণা করার জন্য । পর্যটন এলাকা গুলো কে সুপরিকল্পিত ভাবে মেরামত করতে পারলে অর্থনীতিক খাতে আরো বেশী অবধান রাখতে পারবে ।

তাই পর্যটন খাতে বাজেট বাড়িয়ে পর্যটন এলাকা গুলোকে আরো সমৃদ্ধ করার দাবি জানাচ্ছি ।

Top