ঢাকাবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪
  1. সর্বশেষ

রংপুরে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়

প্রতিবেদক
রংপুর ব্যুরো
৩০ এপ্রিল ২০২২, ৯:৫৯ অপরাহ্ণ

Link Copied!

রংপুর ব্যুরো:

করোনা অতিমারির কারণে দীর্ঘ ২ বছর পর সারাদেশের মতো রংপুরের ঈদগাহ মাঠে এবারে পবিত্র ঈদ-উল ফিতর এর জামাত অনুষ্ঠিত হবে। এজন্য প্রস্তুত হচ্ছে বিভাগীয় নগরীর রংপুর। ইতোমধ্যে ঈদের জামাত আদায়ের জন্য সবধরনের প্রস্তুতি শুরু হয়েছে। পাড়া মহল্লার ঈদগাহ মাঠের প্রবেশ মুখে নির্মাণ করা হচ্ছে বর্ণিল গেট। কোথাও কোথাও সড়কে নির্মাণ করা হচ্ছে তোরণ।

এবার রংপুর নগরীতে ঈদের প্রধান জামাত কালেক্টরেট ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রংপুরের প্রধান ঈদগাহ ময়দান কালেক্টরেট ঈদগাহ ময়দান সাজানো হচ্ছে। ইতিমধ্যে প্রবেশ গেট নির্মাণ করা হয়েছে। ময়দানের ভিতরে সামিয়ানা তৈরীর কাজ চলমান রয়েছে। এ ঈদগাহ ময়দানে বিভিন্ন শ্রেণী পেশার প্রায় ২০ থেকে ২৫ হাজার মুসল্লি ঈদ জামাতে অংশ নেবেন বলে জানা গেছে।

ইসলামিক ফাউন্ডেশন রংপুরের পরিচালক মুহাম্মদ আবুল কালাম জানিয়েছেন, রংপুরে ঈদের প্রধান জামাত সাড়ে ৮টায় কালেক্টরেট ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে।

জেলা প্রশাসন সূত্র জানায়, প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে, তবে আবহাওয়া খারাপ থাকলে কিংবা বৃষ্টি হলে সকাল ৯টায় মডেল মসজিদে অনুষ্ঠিত হবে।

এবারে রংপুর পুলিশ লাইন মাঠে ঈদের জামাত হবে না তবে সকাল ৮টায় পুলিশ লাইন্সের ভিতরে ঈদের নামাজ হবে। সদর মসজিদ মাঠ, পশ্চিম নীলকন্ঠ ঈদগাহ মাঠ, মুন্সিপাড়া ঈদগাহ, রংপুর মেডিকেল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদসংলগ্ন ঈদগাহ মাঠে সকাল সাড়ে ৮টায় এবং বড় বাড়ি ঈদগাহ, দামুদরপুর ছোট ঈদগাহ মাঠে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। বেশিরভাগ এলাকার ঈদ গাহ মাঠে সকাল সাড়ে ৮টা থেকে সকাল ৯টার ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এদিকে ঈদকে ঘিরে পুরো রংপুর নগরীর গুরুত্বপূর্ণ ঈদগাহ ময়দানসহ নগরীর বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে সিসি ক্যামেরা। সড়ক পথে শৃঙ্খলা ফেরাতে রয়েছে পুলিশ চেকপোস্ট। ঈদে মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে কয়েক স্তরের নিচ্ছিদ্র নিরাপত্তাবলয় তৈরি করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

নগরবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, করোনা মহামারীর সংকট কাটিয়ে ২ বছর পর এবার সারাদেশের মতো রংপুরেও ঈদের জামাত ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। রংপুরের প্রধান ঈদগাহ ময়দান কালেক্টরেট ময়দানের সাজসজ্জার কাজ চলছে। মুসল্লীরা যাতে সুষ্ঠুভাবে জামাতে নামাজ আদায় করতে পারেন সে বিষয়ে সকল প্রকার প্রস্তুতি নেয়া হচ্ছে।

রংপুর জেলা ও মহানগরীতে এই ঈদ উৎসবকে নির্বিঘ্ন করতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা ও মেট্রোপলিটন পুলিশ।

রাফিউল ইসলাম রাব্বি/এনভি

111 Views

আরও পড়ুন

মাইশা আক্তার নিশিলার কবিতা “আসক্ত মেঘকণ্যা”

বোয়ালখালীর ৬টি দুস্থ পরিবারে এম এ হাশেম ফাউন্ডেশনের ঘর হস্তান্তর

” আনজুমনে নওজোয়ান ” বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসা শাখার অনুমোদন

শান্তিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শান্তিগঞ্জে আওয়ামীলীগের র‍্যালি ও আলোচনা সভা

শান্তিগঞ্জ সাব রেজিষ্টার অফিসের উদ্দ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

নাইক্ষ্যংছড়িতে অসহায়দের মাঝে ১১ বিজিবির ইফতার বিতরণ !!

কুতুবদিয়ায় ঘুর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্থ ছফুরা পেলেন নতুন ঘর

রাজশাহী নগরীতে শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন।

সড়ক দুর্ঘটনা

দোয়ারাবাজারে ট্রাক চাপায় শিশু নিহত

উদ্বোধন করলেন-সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম
চকরিয়া জেনারেল হাসপাতাল ও ট্রমা সেন্টারের শুভ উদ্বোধন

স্বাধীনতা দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট উন্মোচন করলেন প্রধানমন্ত্রী