সোনাইছড়িতে বন্য হাতির আক্রমণে উপজাতীয় কৃষকের মৃত্যু

received_870214753325102.jpeg

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকে::

নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়িতে বন্য হাতির আক্রমণে ম্যাছিংঅং মার্মা (৫২) নামে এক উপজাতীয় কৃষক নিহত হয়েছে। ২৬ মে রবিবার ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ম্যাছিং অং মার্মা উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের ৫নং ওয়ার্ড হেডম্যান পাড়ার বাসিন্দা মৃত হ্লারী মার্মার পুত্র। নিহত ম্যাছিং অং মার্মা ৪ সন্তানের জনক।
লোকজনের মাধ্যমে ঘটনার খবর পেয়ে সোনাইছড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসএম খাইরুল আলম রবিন ঘটনাস্থল থেকে নিহত ম্যাছিং অং মার্মার লাশ উদ্ধার করে পুলিশ ফাড়িতে নিয়ে আসেন।
সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহাইন মার্মা জানান, রবিবার ভোর রাতে প্রতিদিনের ন্যায় নিজ ধানি জমিতে কাজ করার জন্য খামার বাড়ীতে যাওয়ার পথে হেডম্যান পাড়ার দক্ষিন পাশের বিলের মাঝখানে বন্য হাতির আক্রমনের শিকার হয়। ভোরে অন্যান্য লোকজনও কাজের সন্ধানে যাওয়ার সময় ম্যাছিং অং মার্মার লাশ দেখতে পেয়ে তার আত্বীয়-স্বজনদের নিকট খবর দেওয়া হয়। নিহত ম্যাছিং অং মার্মার নিথর দেহের আশপাশে হাতির পায়ের চিহ্ন ও পায়খানা দেখে লোকজন ধারন করেন তিনি বন্যা হাতির আক্রমনের শিকার হয়ে নিহত হন। তাছাড়া ঐ পথে বন্য হাতির নিয়মিত যাতায়ত রয়েছে বলে লোকজন জানায়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন জানান, ম্যাছিং অং মার্মার লাশ উদ্ধার করে সোনাইছড়ি পুলিশ ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়। যেহেতু বন্য হাতির আক্রমনে শিকার হয়ে মৃত্যুবরণ করেন। সেহেতু আত্বীয়-স্বজনের পক্ষ থেকে কোন ধরনের অভিযোগ না থাকায় ময়না তদন্ত ছাড়াই লাশ পরিবারের নিকট হস্থান্তর করা হয়েছে।
————————–

Top