বরিশালে ভিন্ন আয়োজন : ১২ টি সামাজিক সংগঠনের উদ্যোগে ইফতার অনুষ্ঠান সম্পন্ন

received_2288032104620879-1.jpeg

তানজীল ইসলাম শুভ,বরিশাল :

পবিত্র মাহে রমযান মাসে আমরা অনেকেই অনেক রকমের এবং অনেক ভাবেই ইফতার অনুষ্ঠান করে থাকি।কিন্তু বরিশালে এবার ভিন্ন ভাবে আয়োজিত হয়েছে “ঐক্যের ইফতার ” নামে একটি ইফতার ইভেন্ট। যেখানে অন্য সংগঠন গুলো একত্রিত হওয়া তো দূরের কথা অন্যদের দেখতে পারেনা।সেখানে বরিশালে সর্বপ্রথম ১২ টি সামাজিক সংগঠনের যৌথ আয়োজনে এই ইফতার অনুষ্ঠান সম্পন্ন হয়। আজ ২৪ তারিখ ১৮ রমযান বিকাল ৫ ঘটিকার সময় বরিশাল লঞ্চ ঘাট সংলগ্ন “দি রিভার ভিউ চাইনিজ রেস্টুরেন্টে এই আয়োজন করা হয়। এতে প্রথমে অংশগ্রহণকৃত সংগঠন গুলোর কাজ সম্পর্কে ৩ মিনিটের প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।পরে তারা নিজ নিজ সংগঠনের কাজ বর্ণনা করেন এবং ভবিষ্যৎ পরিকল্পনা ব্যাক্ত করেন।
অংশগ্রহণকৃত সংগঠন গুলো হলো।

১.লাল সবুজ সোসাইটি
২.বরিশাল ডিবেট এসোসিয়েশন
৩.ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স
৪.একাত্তরের চেতনা
৫.বিশ্বসাহিত্য কেন্দ্র পাঠচক্র
৬.থিংকিং চেইঞ্জ বাংলাদেশ
৭.এসএনডিসি বাংলাদেশ
৮.ভলান্টিয়ার ফর বাংলাদেশ
৯.বরিশাল ব্লাড ডোনারস ক্লাব (বিবিডিসি)
১০.শালিণ্য স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন
১১. নবগ্রাম ব্লাড ডোনারস অর্গানাইজেশন
১২.কিশোর আলো বুক ক্লাব।

লাল সবুজ সোসাইটির সভাপতি তাসিন আহাম্মেদ’র সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বরিশাল রিজিওনাল অফিসার দিপু হাফিজুর রহমান, বিশ্ব সাহিত্য কেন্দ্রের বরিশালের সমন্বয়ক বাহাউদ্দীন গোলাপ, বরিশাল ব্লাড ডোনারস ক্লাবের সভাপতি আওলাদ খান, পাবলিক রিলেশন অফিসার মেহেরাব,লাল সবুজ সোসাইটির সহ-সাধারণ সম্পাদক রাকিব, এসএনডিসি বাংলাদেশ এর সভাপতি তানজীল শুভ,সম্পাদক হাসিব,প্রজেক্ট অফিসার শফিকুল ইসলাম, বরিশাল ডিবেট এসোসিয়েসন এর সভাপতি শুভ,কিশোর আলো বুক ক্লাবের প্রতিনিধি তাহসিন, এনসিটিএফ এর বরিশাল জেলা সভাপতি কথক,নবগ্রাম ব্লাড ডোনারস অর্গানাইজেশনের সভাপতি জালিস মাহমুদ,শালিণ্য সচিবালয়ের কিশোর কুমার,থিংকিং চেঞ্জ এর প্রতিনিধি তাসনিম,ভলান্টিয়ার ফর বাংলাদেশ এর প্রতিনিধি আফতাহি নয়ন সহ আরো শতাধিক স্বেচ্ছাসেবকবৃন্দ। এসময় উপস্থিত বক্তারা বলেন

আজকের এই বন্ধন যেন আমাদের সবসময় অটুট থাকে।
আর আমরা চাই সত্যিকার অর্থেই আজকের দিনটা আমাদের মাঝে বার বার ফিরে আসুক।
প্রতিটি সংগঠনের যেমন একটি করে জন্মদিন থাকে ঠিক আজকের দিনটাও সবার কাছে ভালবাসার বন্ধনের জন্মদিন হিসেবেই পরিচিতি পাক।
এটাই কামনা করি।এবং ভবিষ্যতেও তারা সকল সামাজিক কাজ একসাথে মিলেমিশে করার প্রতিজ্ঞা করেন। যাতে করে বরিশাল বিশ্বের কাছে একটি রোল মডেল হিসেবে পরিচিত হয়।

Top