ছাতকের কৈতক হাসপাতালে ডাক্তার অনুপস্থিতি: রুগিদের চরম ভোগান্তি

IMG_20190523_170619-560x420.jpg

হাছার আহমেদ,
ছাতক প্রতিনিধি::
সুনামগঞ্জের ছাতকের কৈতক ২০ শয্যা হাসপাতালে চিকিৎসকের অভাবে চিকিৎসা সেবা নিতে আশা মানুষজন চরম ভোগান্তিতে পড়েছেন। ঘন্টার পর ঘন্টা লাইনে দাড়িয়েও চিকিৎসা সেবা নিতে পারেন নাই অনেকেই। সেবা না নিয়ে অনেকেই ফিরে যেতে দেখা গেছে। এতে চরম অসন্তোষ দেখা দিয়েছে হাসপাতালে আশা সেবা বঞ্চিতদের মধ্যে।

জানা যায়, কৈতক হাসপাতালে চিকিৎসক রয়েছেন ৩জন। এর মধ্যে মেডিকেল ইনচার্জ ডাঃ মোহাম্মদ মোজাহারুল ইসলাম রয়েছেন সরকারি ট্রেনিংগে। ডাঃ মোঃ আবু সালেহীন খাঁন রয়েছেন ছুটিতে। কর্তব্যরত রয়েছেন ডাঃ সাইদুর রহমান। ৩জনের মধ্যে একজন ডাক্তার কর্মস্থলে দায়িত্ব পালনরত অবস্থায় থাকলেও আগত শিশু, মহিলা ও পুরুষ রুগিদের চিকিৎসা সেবা দিতে হিমসিম খাচ্ছেন। ওয়ার্ডে ভর্তিরত রুগিরা সেবিকা ছাড়া দায়িত্বরত চিকিৎসকের দেখা পান নাই বলে রুগির স্বজনরা জানান।

ছাতকের হলদিউরা গ্রামের লেচু বেগম ক্ষোভ প্রকাশ করে বলেন, হাসপাতালে গিয়ে সকাল থেকে দুপুর পর্যন্ত বসেও ডাক্তার দেখাতে না ফেরে বাড়ি ফিরে আসতে হয়েছে। শত শত রুগি আর ডাক্তার একজন, যার কারণে অনেক রুগিই হাসপাতাল থেকে চিকিৎসা না নিয়ে ফিরতে হয়েছে বলে তিনি জানান।

কৈতক হাসপাতালের ভারপ্রাপ্ত মেডিকেলে ইনচার্জ ডাঃ সাইদুর রহমান জানান, চিকিৎসক ৩জন থাকলেও শুধু তিনিই কর্মস্থলে আছেন। মেডিকেলে ইনচার্জ ডাঃ মোহাম্মদ মোজাহারুল ইসলাম সরকারি প্রশিক্ষণে থাকায় ছুটিতে আছেন। আর ডাক্তার আবু সালেহীন খাঁন বুধবার থেকে কর্মস্থলে নেই। সালেহীন খাঁন ছুটিতে আছেন কিনা তিনি জানেন না।
মেডিকেলে অফিসার ডাক্তার আবু সালেহীন খাঁন বলেন, স্ত্রী অসুস্থ্য থাকায় বুধবার ও বৃহস্পতিবার ছুটি নিয়েছেন।

ডাক্তার মোহাম্মদ মোজাহারুল ইসলাম জানান, ডাক্তার সালেহীনের নৈমিত্তিক ছুটি মে মাসের পূর্বে শেষ হয়েছে। নৈমিত্তিক ছুটি শেষ হওয়ার পর আরো ৫দিন কর্মস্থলে অনুপস্থিত থাকায় বিভাগীয় ভাবে ছুটিতে আর না যাওয়ার জন্য নোটিশো করা হয়।##

Top