কোতোয়ালী থানার পৃথক অভিযান: ৪ ছিনতাইকারী গ্রেপ্তার:

cintay-1.jpeg

একই অপরাধী, সুযোগ বুঝে পাল্টাচ্ছে অপরাধের ধরণ!

চট্টগ্রাম প্রতিনিধি:

ঈদে সাধারণ মানুষের চলাচল নির্বিঘেœ রাখতে সিএমপি কোতোয়ালী থানার পৃথক দুই অভিযানে ৪ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছেন।
বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মুহসীন।
গত রাত সাড়ে ১২টার সময় কোতোয়ালী থানাধীন নিউমার্কেট মোড় বাটা বাজারের সামনে থেকে দুজনকে আটক করা হয়। পরে তাদের কাছ থেকে ২টি স্টীলের টিপ ছোরা উদ্ধার করা হয়।
পৃৃথক অভিযানে ২২ মে রাত ১০টার দিকে আব্দুল্লাহ আল আব্বাস (২৪) নামে এক ব্যক্তি ১নং সিটি বাস যোগে টেরীবাজারের দিকে যাওয়ার পথে জানালা খোলা থাকায় জেনারেল হাসপাতালের মেইন গেইটে ২/৩ জন লোক বাম হাতে থাকা ১টি এমআই মোবাইল ফোন জোরপ‚র্বক ছিনতাই করে পালিয়ে যায়।
পরে কাতোয়ালী থানার এসআই মোঃ নুরুজ্জামান ও সঙ্গীয় অফিসার ফোর্স ছিনতাইকৃত মোবাইল সহ নজির আহম্মদ চৌধুরী রোডস্থ মোহাদ্দেছ ভিলার সামনে থেকে ওই দুজনকেও গ্রেপ্তার করেন।
গ্রেফতারকৃত আসামীরা হলেন ০১) মোঃ আজাদ হোসেন প্রকাশ সাদ্দাম (১৯) পিতা-নুর মোহাম্মদ গ্রাম-ল²ীপুর ইউনুস বেপারীর বাড়ী, থানা-ফরিদগঞ্জ জেলা- চাঁদপুর বর্তমানে-স্টেশন কলোনী, নুর নাহারের ভাড়াঘর থানা-সদরঘাট জেলা- চট্টগ্রাম।
০২) প্রদীপ দে (৪০) পিতা-মৃত সোনারাম দে মাতা- চিনু রানী দে গ্রাম-দিঘীর পানখালী সোনা মাহজনের বাড়ী থানা-চকরিয়া জেলা-কক্সবাজার বর্তমানে- স্টেশন এলাকায় ভাসমান থানা-কোতোয়ালী জেলা-চট্টগ্রাম এবং পলাতক আসামী।
০৩। মোঃ বাবলু (২৩), পিতা-মৃত মোঃ জাহাঙ্গীর আলম, গ্রাম-নয়াকান্দি, রিক্সাওয়ালা শফি মামার বাড়ি/আক্তারের বাড়ি, থানা-মুরাদনগর, জেলা-কুমিল্লা বর্তমানে-তুলাতলী বালু মাঠ, দুধু মিয়ার কলোনী, জামাই বাজার, থানা-বাকলিয়া, জেলা-চট্টগ্রাম।
৪। ফয়সাল (১৯), পিতা-মোঃ জসিম, গ্রাম-কৈগ্রাম, থানা-মুরাদনগর, জেলা-কুমিল্লা বর্তমানে-মাষ্টারপোল, ব্রীজের পাশে, বাবুলের কলোনী, থানা-বাকলিয়া, জেলা-চট্টগ্রাম। পলাতক আসামী ০৫) মুন্না (২৮) পিতা-অজ্ঞাত গ্রাম বাচুনির মার কলোনী, নালাপাড়া থানা-সদরঘাট জেলা-চট্টগ্রাম।
থানার রের্কডসূত্রে জানা যায় , ধৃত আসামী মোঃ বাবলু (২৩) ও মোঃ ফয়সাল (১৯) এর বিরুদ্ধে এর আগেও নানা অপরাধে কোতোয়ালী থানায় একাধিক মামলা রয়েছে। ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন সিএমপি কোতয়ালী থানার এফ আই আর নং-৪৫, ১৮৭৮ সালের অস্ত্র আইনে কোতোয়ালী থানার এফ আই আর নং-৬৮, কোতোয়ালী থানার এফ আই আর নং-৬৭, ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে কোতোয়ালী থানার এফ আই আর নং-৬৪, আইন-শৃঙ্খলা বিঘœকারী অপরাধ (দ্রæত বিচার) আইন, ২০০২ সংশোধনী ২০০৯ এর কোতোয়ালী থানার এফ আই আর নং-১১৬ রয়েছে বলে জানা যায়।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মুহসীন জানান, পুলিশের জিজ্ঞাসাবাদে আসামীরা তথ্য দিয়েছেন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মার্কেটে আসা সাধারন মানুষকে তারা ছোরার ভয় দেখিয়ে ছিনতাই করতেন। গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে মামলা হয়েছে। যদিও দুজনের বিরুদ্ধে এর আগেও একাধিক মামলা রয়েছে।’

Top