শুরু হলো রসের পথচলা

-সদর-রস.jpg

এমডি জাহানুর ইসলাম:
“ভ্রাতৃত্বের বন্ধন গ্রোথিত হোক শিকড় থেকে শিকড়ে” স্লোগান নিয়ে শুরু হলো রংপুর সদর (রস) ছাত্র কল্যাণ সমিতির পথচলা। বিভাগীয় শহর রংপুরের সদর উপজেলার শিক্ষার্থীদের মেল বন্ধন ও ভ্রাতৃত্ববোধ বৃদ্ধির লক্ষ্যে সংগঠনটি প্রতিষ্ঠা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রংপুর সদর উপজেলার কিছু স্বপ্নবাজ তরুণ তরুণী।

২১ মে ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাঁটাবন মার্কেটের পাশের একটি রেস্টুরেন্টে রংপুর সদর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ও সাবেক শিক্ষার্থীদের নিয়ে একটি জরুরি সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত সবার মতামতের ভিত্তিতে রংপুর সদর ছাত্রকল্যাণ সমিতি গঠন করা হয়। আর সেই সভাতেই নির্বাচন করা হয় নবগঠিত রসের সভাপতি ও সাধারণ সম্পাদক। সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ক্রিমোলজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাব্বির হাসান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাইক্রোবাইলজি বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো. আয়নাল সরকার। এছাড়াও সহ- সভাপতি নির্বাচিত হয়েছেন মনোবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মাহফুজ হোসাইন, লেদার প্রোডাক্টস ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী এন এম নয়ন, যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন সংস্কৃত বিভাগের অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী মায়িশা ফারজানা, সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন আইন বিভাগের মাহফুজুর মুন, পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের রেজাউল হক রাইয়ান এবং দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন ৩য় বর্ষের শিক্ষার্থী ইমতিয়াজ ইডেন।

মঙ্গলবার রাত পৌনে ৮টার দিকে নবগঠিত সংগঠনের উপদেষ্টাগণ এই কমিটি অনুমোদন করেন। পরে তা সংগঠনের প্যাডে লিখিতাকারে গণমাধ্যমকে জানানো হয়। এর আগে অনাড়ম্বরভাবে স্বল্প পরিসরে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

ইফতার মাহফিল ও কমিটি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রসের উপদেষ্টা এ.বি মুকিত পারভেজ, মো. জহিরুল আলম, এম গোলাম রাব্বানী, মুনেম শাহরিয়ার মুন সহ অন্যান্য উপদেষ্টাবৃন্দ।

Top