কচুয়া স্টুডেন্ট এসোসিয়েশন অব ঢাকা ইউনিভার্সিটির নতুন কমিটি ঘোষণা

IMG_20190522_230747.jpg

এস.এম জাকারিয়া ;

চাঁদপুরে অন্যতম উপজেলা কচুয়ার ঢাকা বিশ্ববিদ্যায়ের (ঢাবি) শিক্ষার্থীদের সংগঠন কচুয়া স্টুডেন্ট এসোসিয়েশন অব ঢাকা ইউনিভার্সিটির নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। উক্ত কমিটির সভাপতি হিসেবে মনোনীত হন রাষ্ট বিজ্ঞান বিভাগের মাস্টারের ছাত্র আব্দুল কুদ্দুস রাফাত এবং সাধারণ সম্পাদক হিসেবে ম্যানেজমেন্ট বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোঃ ইব্রাহীম।

মঙ্গলবার (২১ মে ২০১৯) তারিখে অনুষ্ঠিত নবীন বরণ সংবর্ধনা ও ইফতার মাহফিল ২০১৯ অনুষ্ঠানে নতুন কমিটি ঘোষণা করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহিউদ্দিন আলমগীর এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যাবসায়ী ও শাহাবাগ থানা আওয়ামী লীগের সভাপতি জী এম আতিকুল ইসলাম, হুমায়ুন কবির ও উপজেলালা চেয়ারম্যান শাহাজাহান শিশির।
নব নিযুক্ত সভাপতি রাফাতের কাছে তার অনুভূতির কথা জানতে চাইলে তিনি প্রথমে মহান আল্লাহ তায়ালার কাছে শোকরিয়া জ্ঞাপন করেন৷ তিনি বলেন, “আমি এই পদ ডির্জাব করি না। তবুও গুরুজনেরা আমার উপর ভরষা করেছে তাই তাদের সম্মানার্থে আমি সততা ও নিষ্ঠার সাথে আমার উপর অর্পিত দায়িত্ব শতভাগ পালনের চেষ্টা করব। ঢাবিতে অধ্যয়নরত কচুয়ার শিক্ষার্থীদের কল্যানে কাজ করে যাবো। সেই সাথে খুব দ্রুতই কচুয়াতে একটি শিক্ষার্থীদের দিকনির্দেশনামূলক সমাবেশের আয়োজন করব,ইনশাআল্লাহ। যাতে করে আরো অধিক শিক্ষার্থী ঢাবিতে ভর্তি হতে পারে৷ সবার দোয়া এবং সহায়তা কামনা করছি।”
সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহীম বলন, ”কচুয়ার কলেজ পর্যায়ের শিক্ষার্থীদেরকে উচ্চ শিক্ষা সম্পর্কে দিক নির্দেশনা প্রদান করার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে ভর্তির ব্যাপারে উৎসাহিত করা, দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি প্রদানসহ বিভিন্ন দুর্যোগে কচুয়াবাসীর পাশে থাকার চেষ্টা করবো। সেই সাথে ঢাবিতে অধ্যায়নরত সকল শিক্ষার্থীদের জন্যে কাজ করে যাবো।”
তারা আশা প্রকাশ করেন যে, খুবই অল্প সময়ের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে পারবে। সেই সাথে ঈদের দিন সকলে নিজ জন্মভূমি (কচুয়ায়) কচুয়া স্টুডেন্ট এসোসিয়েশন অব ঢাকা ইউনিভার্সিটির ঈদের শুভেচ্ছা বিনিময়সহ ক্যাম্পাসে ক্লাস শুরু হওয়ার সাথে সাথেই ঈদ পূনঃমিলনীর আয়োজন করার ইচ্ছা পোষণ করে৷

Top