চকরিয়ার সকল মসজিদ-মাদ্রাসার উন্নয়ন ও আলেম সমাজের মর্যাদা রক্ষায় কাজ করবো–সাঈদী

Chakaria-Picture-19-05-2019-..jpg

চকরিয়ায় সীরাতুন্নবী মাহফিলে উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী

সাঈদী আকবর ফয়সাল,চকরিয়া:

চকরিয়া সুপার পাওয়ার সংগঠনের উদ্যোগে শনিবার রাতে চকরিয়া পুরাতন বাসস্টেশন চত্বরে বিশাল সিরাতুন্নবী( সঃ) মাহফিল অনুষ্ঠিত হয়েছে। চিরিঙ্গা বাসস্টেশন জামে মসজিদের খতিব মাওলানা কফিল উদ্দিন ফারুকের সভাপতিত্বে সীরাতুন্নবী মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। মাহফিলে ধর্মীয় আলোচনা করেন দেশবরণ্য প্রখ্যাত আলেমগন।
মাহফিলে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যন আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, চকরিয়া উপজেলা একটি সম্প্রীতির জনপদ। এখানে সবধর্মের মানুষ একসঙ্গে শান্তিপুর্ণভাবে বসবাস করেন, একসঙ্গে ধর্ম পালন করেন। বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দেশের প্রতিটি ধর্মের মানুষের সম্প্রীতি নিশ্চিতে বিশ^াসী। সেই কারনে সরকার প্রধান মসজিদ মাদরাসার উন্নয়নে যেমন সহযোগিতা দেন, তেমনি মন্দির গীর্জা প্যাগোডার উন্নয়নেও সমান বরাদ্দ দেন। আমরা চাই অতীতেরও মতো চকরিয়া উপজেলার সবধর্মের মানুষের মাঝে সম্প্রীতি অটুট থাকুক।
তিনি বলেন, চকরিয়ায় এখন থেকে মুসলিম সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব সীরাতুন্নবী মাহফিল থেকে শুরু করে সবধর্মের মানুষ নিরাপদ পরিবেশে যার যার ধর্ম তাঁরা সুন্দর পরিবেশে উদযাপন করবে। সেখানে প্রশাসনের পক্ষথেকে সকল ধরণের সহযোগিতা দেয়া হবে। তবে ধর্মের নামে কোন ধরণের অপব্যাখা দেয়া চলবেনা। মানুষের মাঝে বিভেদ বিভক্তি তৈরী হয়, সেইধরণের কথা বলা যাবেনা। সেইজন্য সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে।
উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেছেন, চকরিয়া উপজেলাকে দলমত ধর্মবর্ণ নির্বিশেষে সর্বস্তরের জনগনের শান্তির জনপদ হিসেবে গড়ে তুলতে চাই। জননেত্রী শেখ হাসিনার হাতের পরশে উন্নয়নের মাধ্যমে চকরিয়াকে ঢেলে সাজাতে চাই। আমার উপর জনগনের অর্পিত দায়িত্ব সততা ও নিষ্টার সঙ্গে পালন করতে চাই। সেইজন্য সবার সহযোগিতা চাই। তিনি বলেন, উপজেলার সার্বিক উন্নয়নের সঙ্গে প্রতিটি মসজিদ মাদরাসা এবং মন্দির র্গীজা ও প্যাগোডার উন্নয়নে সরকারি তরফে সবধরণের বরাদ্দ সমানহারে নিশ্চিত করা হবে। পাশাপাশি আলেম সমাজ থেকে শুরু করে সবশ্রেণী-পেশার মানুষের মর্যাদা নিশ্চিতে কাজ করতে চাই। #

Top