রামু থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল মনসুরের অর্জন

60629538_617484972089625_7695025641313271808_n.jpg

মোঃসাইদুজ্জামান সাঈদঃ

মোঃআবুল মনসুরকে পুলিশ বিভাগের পক্ষ থেকে দেশের সেরা অফিসার ইনচার্জ হিসেবে স্বর্ণ পদকে ভূষিত করা হোক।
এ দাবী রামু বাসীর,সুশিল সমাজ,মানবাধিকার কাউন্সিল রামু শাখা ও রামু উপজেলার প্রতিটি গ্রামের গন্যমাণ্য ব্যক্তিদের। রামুতে চৌকস,দক্ষ,সাহসী অফিসার আবুল মনসুর অফিসার ইনচার্জ হিসেবে রামু থানাতে যোগদানের পর থেকে সন্ত্রাস,জঙ্গী,ইয়াবা ব্যবসায়ী,অপহরণ,ডাকাত,চোর,মদ ব্যবসায়ি,জাল টাকার নোট পাচার,মানব পাচার,সকল অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ প্রতি মাসে ডজন খানেক ডাকাত ধরে অস্ত্র সহ চালান দেয়। যত রাত গভীর হয় মানুসের সেবা দিতে প্রস্থুত থাকে ওসি আবুল মনসুর ৤ ৪/৫ ঘন্টার মধ্যে অপহরণ ব্যাক্তিদেরকে খুঁজে বের করতে নিজের সাহসীকতা দেখে এলাকার মানুষ খুব খুশি।

সম্প্রতি ঘটে যাওয়া অপহরণের শিকার একজন অপহৃত বলেন, ওসি আবুল মনসুর না হলে আমাদেরকে সন্ত্রাসীরা মেরে ফেলত, আজ জীবন ফিরে ফেলাম আল্লাহর রহমতে ওসি আবুল মনসুরের ওসিলায়।

স্বামী অপহরনের খবর পেয়ে স্ত্রী বললেন, দেওয়ার মত কিছু নেই জীবিত ফিরে পাবো কি না জানি না। খবর পেয়ে রামু থানার পুলিশ গহীন জঙ্গলে, পাহাড়ে পাহাড়ে খোঁজা খুঁজি করতেছে, পুলিশ পারে রাতের পর রাত আমাদের কে সেবা দিতে পুলিশ জনগণের বন্ধু হতে,পুলিশের জন্য নামায পড়ে রোযা রেখে দোয়া করবো বিশেষ করে উদ্ধারে নেতৃত্বে দেওয়া জনাব আবুল মনসুরকে আমরা ভূলবো না।

রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের মেধাবী ছাত্রী এস.এস.সিতে (এ+)প্রাপ্তী আভিস্পা বড়ুয়া মেঘলা বলেন, রামুতে ওসি মোঃআবুল মনসুর যোগদানের পর থেকে সামাজিক সংঘঠন,স্কুল,কলেজ,মাদ্রাসায় গিয়ে সন্ত্রাস,জঙ্গী,নাশকতা,ইভটিজিং বিষয়ে ছাত্র/ছাত্রীদেরকে সচেতনতামূলক সেমিনার/সভা করে করে থাকেন।

মধ্যম মেরংলোয়ার বাসিন্দা অবসর প্রাপ্ত পুলিশ অফিসার,বজল আহমদ বলেন পুলিশ সপ্তাহ পালনের দাওয়াত পেলাম রামু থানা থেকে, থানায় গিয়ে দেখি এত সুন্দর সাজানো পরিস্কার পরিছন্ন থানার ক্যাম্পাস, একজন সম্মানীত ওসি আবুল মনসুরের বক্তব্য শুনে মন আরো আনন্দে ভরে গেলো, এতো যে সম্মান করলো অবসর প্রাপ্ত পুলিশ হিসেবে আমাদেরকে জীবনেও কল্পনা করতে পারিনাই অবসরে গিয়ে এত সম্মান পাবো। আমি মনে করি এই রকম সম্মান কোন সরকারি চাকুরি জগতে আর কোন বিভাগে নেই। তাই আমি বলবো শিক্ষিত হয়ে যোগ্যতা অর্জন করে বাংলাদেশ পুলিশ বিভাগে আপনাদের সন্তানদের যোগদান করুন।

Top