রাজশাহীতে সর্বনিম্ন ফিতরা ৫৫ টাকা

unnamed-36.jpg

শামীম পারভেজ – রাজশাহী প্রতিনিধি

রাজশাহীতে এ বছর সর্বনিম্ন ফিতরা নির্ধারণ করা হয়েছে ৫৫ টাকা। ৩৩ টাকা কেজি দরে এক কেজি ৬ শো’ ৫০ গ্রাম আটার মূল্য হিসেবে এই ফিতরা নির্ধারিত হয়েছে। তবে কিসমিস বা খেঁজুরের দাম ধরেও ফিতরা আদায় করা যাবে।

এছাড়া রাজশাহীর স্থানীয় বাজারে তিন কেজি ৩শো’ গ্রাম খেঁজুর অথবা সমপরিমাণ কিসমিসের মূল্যে ফিতরা আদায় করা যাবে। এ হিসাবে কিসমিসের দাম প্রতিকেজি ৪ শো’ টাকা ধরে ১ হাজার ৩ শো’ ২০ টাকা অথবা খেঁজুর প্রতিকেজি ৩ শো’ টাকা ধরে ৯ শো’ ৯০ টাকায় ফিতরা আদায় করা যাবে।

রাজশাহীতে ফিতরা নির্ধারণ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার মাগরিবের নামাজের পর মহানগরীর দরগাপাড়া এলাকার জামেয়া ইসলামিয়া শাহ মখদুম (রহ.) মাদরাসায় এক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় রাজশাহী ও এর আশপাশের এলাকার জন্য এই ফিতরা নির্ধারণ করা হয়। এর আগের বছরও রাজশাহীতে জনপ্রতি সর্বনিম্ন ফিতরা ছিল ৫৫ টাকা।

রাজশাহী ও আশেপাশের এলাকার জন্য ফিতরা নির্ধারণী সভায় সভাপতিত্ব করেন জামেয়া ইসলামিয়া শাহ মখদুম (রহ.) মাদরাসার অধ্যক্ষ মুফতি মাওলানা মো: শাহাদত আলী।

সভায় বাংলাদেশ বেতার রাজশাহীর সহকারী-আঞ্চলিক পরিচালক মাসুম পারভেজ, হযরত শাহ মখদুম দরগাহ মসজিদের খতিব মুফতি মাওলানা মোস্তাফিজুর রহমান, জামেয়া ইসলামিয়া শাহ মখদুম (রহ.) মাদরাসা পরিচালনা কমিটির সদস্য সচিব দয়িত্বপ্রাপ্ত সদস্য সচিব আব্দুর রশিদ, সদস্য আলহাজ¦ আলিম উদ্দিন, আবদুল বারী দুদু, আবদুস সাকুর খান, কসিম উদ্দিন সহ মাদ্রাসার শিক্ষক, বিভিন্ন মসজিদের ইমাম প্রমুখ। এর আগে, জামেয়া ইসলামিয়া শাহমখদুম মাদ্রাসায় ছওয়াব রেছানী ও ইফতার মজলিসের আয়োজন করা হয়।

Top