কুতুবদিয়া থেকে জেএসসি বৃত্তি পেয়েছে চল্লিশ মেধাবী

images-1-1.jpg

নজরুল ইসলাম, কুতুবদিয়া :

২০১৮ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধাবৃত্তি ও সাধারণবৃত্তি প্রদান করা হয়েছে। গত ১৫ মে’১৯ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রাম এক বিজ্ঞপ্তিতে ২০১৮ সালের জেএসসি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে। এ তালিকায় স্থান করে নিয়েছে কুতুবদিয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের চল্লিশ মেধাবী শিক্ষাথী। তাদের মধ্যে ট্যালেন্ট পুলে বৃত্তি পেয়েছে কবি জসিম উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে (৬৫০৩৪,২৬৫০৩৫,২৬৪৯১৭,২৬৪৯১২)= ৪ জন; কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে (২৬৪১০৭,২৬৪২৮৮,২৬৪২৯৯)=৩ জন; কুতুবদিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে (২৭১৬৫২,২৭১৬৫৯,২৭১৬৫৩)=৩ জন ও আলী আকবর ডেইল উচ্চ বিদ্যালয় হতে (২৬৫২০৭২৬৫২০৭)=২জন সহ মোট বারো জন মেধাবী শিক্ষার্থী।

এছাড়া সাধার বৃত্তি লাভ করেছে ২৮ জন মেধাবী শিক্ষার্থী। সাধারণ বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের রোল নং নিম্নরুপ :
২৬৪৩০৬,২৬৫০২৯, ২৬৫০৩১,২৬৪৩০০,২৬৫০৩৩,২৬৪৭৪২, ২৬৪২৯৪,২৬৪২৯৩,২৬৪৩০২,২৬৪৩১৬,
২৬৪৭৪৭,২৬৪৩০৪,২৬৪৩৬১,২৭২১২৫,২৬৪৯১৯,২৭১৬৬৫,২৬৪১০৮,২৭১৭৪৫,২৬৪১১৪,২৭১৬৬০,২৬৪১১০,২৭১৭৪৭,২৭১৬৬৯,২৭১৬৫৮,২৬৪৯২১,২৬৪১১৮,২৬৪৯১৫,২৬৪৯২৬=২৮ জন।

মেধা বৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থী মাসিক ৪৫০ টাকা ও সাধারণ বৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থী মাসিক ৩০০ টাকা হারে বৃত্তি পাবে।

এছাড়া বইপত্র ও যন্ত্রপাতি ক্রয় করার জন্য অনুদান হিসেবে মেধাবৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থী প্রতিবছর ৫৬০ টাকা ও সাধারণ বৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থী প্রতি বছর ৩৫০ টাকা এককালীন অর্থ সাহায্য পাবে।

Top