সৌদিআরবের মদিনায় বাংলাদেশ প্রবাসী ফোরামের উদ্যোগে মতবিনিময় সভা ও সাহরীর আয়োজন

IMG_20190516_035251.jpg

এনভি ডেস্ক:

সৌদি বাংলাদেশ প্রবাসী ফোরামের উদ্যোগে মতবিনিময় সভা ও সাহরীর আয়োজন অনুষ্ঠান ১৫ মে বুধবার রাত ১টায় সৌদিআরবের মদিনা মুনাওয়ারায় বাঙ্গালী মার্কেট সংলগ্ন আবাসিক হোটেল দার ইলিয়াসের হল রুমে অনুষ্ঠিত হয়

এইচ এ সালামের সঞ্চালনায় ফোরামের সভাপতি এস এম মনিরুল ইসলামের সভাপতিত্বে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, গবেষক মাওলানা মোহাম্মদ শাহজাহান।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জিয়ানগর উপজেলার সাবেক চেয়ারম্যান মাসুদ সাঈদী। বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের সভাপতি মুহতারাম আব্দুল্লাহ মোহাম্মদ হাসান।
মতবিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইচএম শাহেদুল হক কাতেবী, মাহফুজুল আলম, মোহাম্মদ নাসির, সাইফুল ইসলাম, মুহাম্মদ কাসেমী ও মোহাম্মদ মোরশেদ প্রমূখ।

প্রধান মেহমান তার বক্তব্যে প্রবাসীদের উদ্দেশ্যে বলেন আমাদের প্রিয় জন্মভূমি বাংলাদেশকে একটি শান্তিপূর্ণ কলঙ্ক মুক্ত নিরাপদ বাংলাদেশ হিসাবে গড়ে তোলার জন্য আমরা যে যেখানে আছি সেখান থেকে আমাদের মেধা,যোগ্যতাকে কাজে লাগাতে হবে। আমাদের সকলকে সমান ভূমিকা পালন করতে হবে, হতাশা ছেড়ে লক্ষ্যপানে ছুড়ে চলতে হবে।
আল্লাহ সুবহানাহু তাআলা কুরআনে হতাশ হওয়ার জন্য নিষেধ করেছেন-وَلاَ تَهِنُوا وَلاَ تَحْزَنُوا وَأَنتُمُ الأَعْلَوْنَ إِن كُنتُم مُّؤْمِنِينَ
(আর তোমরা নিরাশ হয়ো না এবং দুঃখ করো না। যদি তোমরা মুমিন হও তবে, তোমরাই জয়ী হবে।সুরা আল ইমরান-১৩৯)
আজকে বাংলাদেশ নিয়ে অনেকে হতাশা প্রকাশ করে বিভিন্ন কথাবার্তা বলেন। আমরা কি আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্য ভূমি কি পাব না? অবশ্যই পাব যদি আমরা সত্যিকারের ভূমিকা পালন করতে পারি যার যার অবস্থান থেকে, ইনশাআল্লাহ ।

Top