ঢাবিতে সানি সোসাইটির উদ্যোগে “সবাইকে নিয়ে ইফতার মাহফিল” অনুষ্ঠিত

60337988_442323689666487_6002672556614615040_n.jpg

রাজু আহমেদ,ঢাবিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সানি সোসাইটি পথশিশুদের নিয়ে বিশেষ ইফতার ও দোয়ার মাহফিল এর আয়োজন করেছে।এতে অংশগ্রহণ করে আমাদের চারপাশে ছড়িয়ে ছিটিয়ে থাকা কিছু অবহেলিত মুখসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল সামাজিক এবং স্বেচ্ছাসেবী সংগঠনগুলো থেকে ব্যাতিক্রমধর্মী উপায়ে পথশিশুদের নিয়ে ইফতার মাহফিলের আয়োজন করেছে সানি সোসাইটি। এতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস,আজিমপুর,সোহরাওয়ার্দি উদ্যান,চানখারপুল,নিলক্ষেত, নিউমার্কেট এবং শাহাবাগ এলাকার অনেক সুবিধাবঞ্চিত পথশিশুরা অংশগ্রহণ করে।

সানি সোসাইটি কর্তৃক আয়োজিত ইফতার মাহফিলের বিশেষ একটি দিক হলো তারা তাদের অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে রেখেছে “সেইসব শিশুরা,পথেই যাদের জীবন” এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকলাণ ও গবেষণা ইনস্টিটিউটের প্রফেসর ড. মোঃ তৌহিদুল হক। এছাড়াও উপস্থিত ছিলেন ‘ইকো হাট বিডি’ এর প্রতিষ্ঠাতা ইলিয়াস হিমেল, সানি সোসাইটির প্রতিষ্ঠাতা মনির হোসাইন, নাহিদ হাসান, “ব্রেকিং দ্যা সাইকেল ” প্রজেক্ট এর প্রজেক্ট কো-অর্ডিনেটর মো: রনি মৃধা,
ও আব্দুল্লাহ আল মামুন এবং সানি সোসাইটির বর্তামান চেয়ারম্যান মামুর রহমান তাজ সহ ঢাকা বিশ্ববিদ্যাল(ঢাবি), বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়(বুয়েট)সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, সানি সোসাইটির ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ঝাকঁ তরুণ শিক্ষার্থীদের নিয়ে গড়ে ওঠা একটি স্বেচ্ছাসেবী সংগঠন। প্রতিষ্ঠার মাত্র কয়েক মাসেই বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে লোকমুখে পরিচিত লাভ করেছে। ইতোমধ্যে ঢাকা শহরসহ দেশের কয়েকটি স্থানে সানি সোসাইটি পথশিশুদের শিক্ষিত করে গড়ে তোলার জন্য কয়েকটি স্কুল প্রতিষ্ঠা করেছে এবং শিশুদের পড়াশুনার যাবতীয় বই,খাতা,সিলেট,চক,পেন্সিলসহ অন্যান্যসব উপকরন দিয়ে সাহায্য করছে। এছাড়াও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে সানি সোসাইটি সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে। সানি সোসাটির অন্যতম লক্ষ্য হলো তরুনদের মাঝে নেতৃত্বগুণকে তৈরি করার প্রচেষ্টা চালিয়ে যাওয়া।

Top