‘মসজিদে প্রবেশ নিষেধ’ সংক্রান্ত নোটিশ দেওয়ায় মসজিদ কমিটির সভাপতি, সম্পাদক ও ইমামকে আইনি নোটিশ

IMG_20190511_135314.jpg

নিউজ ডেস্ক ;
শিশু/বাচ্চাদের নিয়ে ‘মসজিদে প্রবেশ নিষেধ’ সংক্রান্ত নোটিশ প্রকাশ করায় উত্তরার ১০ নম্বর সেক্টর কেন্দ্রীয় জামে মসজিদ কমিটির সভাপতি, সম্পাদক ও ইমামকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

বিষয়টি দৃষ্টিকটু ও শিশু/বাচ্চাদের মনে অত্যন্ত নেতিবাচক ভাবে আঘাত করেছে উল্লেখ করে আজ শনিবার (১১ মে) সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ মেহেদী হাসান এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়, আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ (সঃ) শিশুদের অনেক ভালবাসতেন ও শিশুদের মসজিদে নিয়ে আসা ও নামাজ শিখানোর উৎসাহ দিতেন এবং ধর্মীয় স্বাধীনতার বিষয়টি বাংলাদেশ সংবিধানের ৪১ অনুচ্ছেদ দ্বারা প্রতিষ্ঠিত করা হয়েছে বিধায় শিশু/বাচ্চাদের নিয়ে ‘মসজিদে প্রবেশ নিষেধ’ বিষয়ক বিজ্ঞপ্তিটি সংবিধানের সুস্পষ্ট লঙ্ঘন ও ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার শামিল।

এছাড়া নোটিশ প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে মসজিদ কমিটি কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তিটি প্রত্যাহার পূর্বক বহুল প্রচারিত দৈনিক পত্রিকার মাধ্যমে বিষয়টির জন্য অনুশোচনা করে অবহিত করতে এবং শিশু ও বাচ্চাদের মসজিদে এসে নামাজ ও ইবাদত করার জন্য উৎসাহ প্রদান করতে বলা হয়েছে নোটিশে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

উল্লেখ্য,সম্প্রতি উত্তরা ১০ নং সেক্টর কেন্দ্রীয় জামে মসজিদ কর্তৃপক্ষ কর্তৃক “শিশু/বাচ্চাদের নিয়ে মসজিদে প্রবেশ নিষেধ” ব্যানারটি টানানোর মাত্র ১০ মিনিটের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ছবি সর্বত্র ছড়িয়ে পড়লে, পরবর্তীতে দেশ বিদেশে তা চরম আলোচনা-সমালোচনায় রূপ নেয়।

সুত্র ; লইয়ার’স ক্লাব বিডি

Top