৬৪ জেলায় নতুন কমিটি দেওয়ার ঘোষণা ডাকসু ভিপি নুরের

58443864_827482170942266_6474641479070384128_n.jpg

নিগার সুলতানা সুপ্তি:

কোটা সংস্কার আন্দোলনের অন্যতম প্ল্যাটফর্ম বাংলদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নতুন কমিটি গঠন করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর। দেশের ৬৪ জেলায় নতুন কমিটি দেওয়ার মাধ্যমে তরুণ সমাজের এই প্ল্যাটফর্মকে নতুন আঙ্গিকে ঢেলে সাজাতে এই উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

গত বুধবার (২৪ এপ্রিল) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকের এক স্ট্যাটাসে এ ঘোষণা দেন নুর।

তিনি আরও বলেছেন, মানুষের কল্যাণে সমাজ-রাষ্ট্রের অন্যায়-অনিয়ম, বৈষম্যের সমাধানে কার্যকর প্রতিবাদ এবং দেশের বিভিন্ন প্রান্তের ছাত্র তথা সাধারণ মানুষের যৌক্তিক ও ন্যায়সঙ্গত অধিকার আদায় এ সংগঠন কাজ করে যাবে। ইতোমধ্যে তরুণদের স্বার্থে দেশের জন্য অনেক কাজে প্রতিভার স্বাক্ষর রেখেছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। ছাত্রদের ন্যায্য দাবী আদায়ে তারা কাজ করে যাচ্ছে এখনও। সাংগঠনিক কাঠামোর মাধ্যমে সারাদেশের ছাত্রসমাজের প্রতিনিধিদের নিয়ে কাজ করার স্বার্থে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ, জেলা, উপজেলা, থানা পর্যায়ে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কমিটি গঠনের কাজ চলছে।

তিনি লিখেছেন, গতানুগতিক লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতি কিংবা রাজনৈতিক দলের হাতিয়ার হিসেবে কাজ করা ছাত্র সংগঠনের পরিবর্তে প্রকৃত অর্থে ছাত্র তথা সমাজ-রাষ্ট্রের কল্যাণে দেশপ্রেম, ত্যাগ ও সেবার মনমানসিকতা নিয়ে কাজ করবে এমন একটি আদর্শ ছাত্র সংগঠন হিসেবে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদকে এগিয়ে নিতে সকল শ্রেণি-পেশার মানুষের সমর্থন-সহযোগিতা ও পরামর্শ প্রত্যাশা করেছেন।

Top