বেরোবিতে আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা সৃষ্টি বিষয়ক সেমিনার

received_350990172427458.jpeg

রংপুর ব্যুরো ;
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) রংপুর-এ ‘আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা সৃষ্টি’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল ২০১৯) সকাল সাড়ে ১০টায় ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর আয়োজিত সেমিনারটি বিশ্ববিদ্যালয় একাডেমিক ভবন-৩ এ অনুষ্ঠিত হয়।

সেমিনারে উদ্বোধনী বক্তব্য রাখেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। বক্তব্যে ভাইস-চ্যান্সেলর বলেন, সেমিনারের বিষয়টি খুবই প্রাসঙ্গিক এবং গুরুত্বপূর্ন। এ ধরনের অনাকাক্সিক্ষত পরিস্থিতিতে কেউ যাতে সম্মুখীন না হয় এবং হলেও তা উত্তরণের উপায় হিসেবে সেমিনারটি ভূমিকা রাখবে বলেও আশা প্রকাশ করেন তিনি। পরে আমন্ত্রিত বক্তাসহ ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সকলের প্রতি এধরনের সেমিনার আয়োজনের জন্য ধন্যবাদও জানান তিনি।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. নুর আলম সিদ্দিক’র সভাপতিত্বে সেমিনারে মূখ্য আলোচক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর ড. শুচিতা শরমিন। এতে নির্ধারিত বক্তা হিসেবে ছিলেন জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক এবং বাংলা বিভাগের প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মনিরুল ইসলাম খান।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সহকারী পরিচালক আরা তানজিয়া’র সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন দপ্তরের অপর সহকারী পরিচালক মোঃ হুমায়ুন কবীর। অন্যান্যের মাঝে এসময় অর্থনীতি বিভাগের প্রভাষক কাজী নেওয়াজ মোস্তফা উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তারা আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে বিস্তারিত আলোচনা করেন এবং অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। প্রায় দুই ঘন্টাব্যাপী চলা সেমিনারে বিভিন্ন বিভাগের ভিন্ন ভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা অংশ নেয়।

Top