যশোরের বেনাপোল বন্দরের ১২ নম্বর ইয়ার্ড নির্মাণের চুরি যাওয়া ১৮ মণ রড উদ্ধার

20190422_144954-696x355.jpg

আব্দুর রহিম রানা, যশোর :
শনিবার রাতে বেনাপোল বন্দরের নির্মাণের চুরি যাওয়া ১৮ মণ রড উদ্ধার করেছে আনসার সদস্যরা ।
আনসার এর প্লাটুন কমান্ডার দেলোয়ার হোসেন বলেন, রোববার রাতে বন্দরের ১৪ নম্বর ইয়ার্ডের প্রাচীরের অপর পাশ থেকে উদ্ধার করা হয়েছে ১৮ মণ রড। তবে কোনো চোর সদস্যকে আটক করা যায়নি।
বেনাপোল বন্দরের এত নিরাপত্তা তারপর আপনার আনছার
সদস্যরা নিরাপত্তার দায়িত্ব থাকা সত্বেও কিভাবে চুরি হলো রড এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ওই ইয়ার্ডে বেনাপোল বন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা পিমা নামে একটি সিরিরিউটি কোম্পানির সদস্যরা দায়িত্বে ছিল। তবে চুরি যাওয়া রড উদ্ধার কাজে তাদের বেনাপোল সড়কের কিছু নাইট গার্ড সাহায্য করে।
এ ব্যাপারে বেনাপোল বন্দরের উপপরিচালক আব্দুল্লাহ আল মামুন বলেন, বন্দরে যে বড় বড় চুরি হত তা রোধ পেয়েছে। এখন ছোট খাট চুরি হচ্ছে তাও থাকবে না। এ ব্যাপারে সব ধরনের চেষ্টা অব্যাহত রয়েছে।
তিনি বলেন, শুধু রড না ভারতীয় গাড়ির তেল, ব্যাটারি, স্টাফ, বন্দরের আমদানী করা পাথর, সাইকেল পার্টস, তামার তার ইত্যাদি পণ্য এরই মধ্যে আনছার সদস্যরা আটক করেছে।
চুরির ঘটনায় এরই মধ্যে আনছার সদস্যরা তিনজনকে আটক
করেছেন। পরে স্থানীয়দের জিম্মায় মুচলেকা দিয়ে তাদের ছেড়ে দেয়া হয়েছে।
তিনি আরো বলেন, যে সমস্থ পণ্য আটক করা হয়েছে সে সব পণ্যের যদি কেউ দাবিদার থাকে তা দিয়ে দেয়া হবে। আর যে পণ্যের দাবিদার নেই তা কমিটি করে নিলাম করে দেয়া হবে।
ওদিকে চুরি যাওয়া আটক রডের নিরাপত্তার দায়িত্বে থাকা নিরাপত্তা পিমা কোম্পানির ইনচার্জ মিজানুর রহমানকে ফোন করলে তিনি ফোন রিসিভ করেন নি।

Top