চকরিয়ায় বাস-ট্রাক ত্রিমূখি দূর্ঘটনায় মোটর আরোহী এনজিও কর্মী নিহত

chakaria-pic-22-4-19.jpg

সাঈদী আকবর ফয়সাল,চকরিয়া:
চকরিয়ায় পন্যবোঝাই দুইটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। ওইসময় একটি ট্রাকের ধাক্কায় ঘটনাস্থলে আতা ইলাহী (২৮) নামের এক এনজিও কর্মী নিহত হয়েছে। নিহত আতা ইলাহী চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট চা-বাগান পুর্বপাড়া গ্রামের মোক্তার আলমের ছেলে। গতকাল সোমবার বিকেল সাড়ে ৫ টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার মালুমঘাট বাজার এলাকায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বিকালে মহাসড়কের চকরিয়া উপজেলার মালুমঘাট বাজার এলাকায় কক্সবাজার থেকে চট্টগ্রামুখী ও চট্টগ্রাম থেকে ছেঁেড় আসা কক্সবাজারমুখী দুইটি পন্যবাহি ট্রাকের মধ্যে মুখোমুখি সংর্ঘষ ঘটে। ওইসময় একটি ট্রাক সড়ক থেকে ছিটকে খাদে পড়ার মুর্হুতে সড়কের পাদদেশে চলন্ত একটি মোটর সাইকেলকে ধাক্কা দেয়। এতে মোটর সাইকেল আরোহী যুবক আতা ইলাহী ঘটনাস্থলে নিহত হন। তাঁর সঙ্গে থাকা অপর মোটর সাইকেল আরোহী যুবক গুরুতর আহত হন।
প্রত্যক্ষদর্শীরা আরও জানান, ঘটনার পরপর মোটর সাইকেল আরোহী দুইজনকে আশপাশের লোকজন তাৎক্ষনিক উদ্ধার করে নিকটস্থ মালুমঘাট মেমোরিয়াল খ্রীষ্টান হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক আতা ইলাহীকে মৃত্যু ঘোষনা করেন। অপর আহত যুবককে প্রাথমিক চিকিৎসা দেয়ার জন্য অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে সংশ্লিষ্ট চিকিৎসক।
ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আলহাজ শওকত আলী বলেন, নিহত আতা এলাহী ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট চা-বাগান পুর্বপাড়ার মোক্তার আলমের ছেলে। বর্তমানে ছেলেটি চট্টগ্রামের ইসলামি বিশ^বিদ্যালয়ে এমবিএ করছেন। পাশাপাশি উখিয়ায় রোহিঙ্গা শিবিরে কমর্রত এনজিও সংস্থা এ্যাকশন এইডে কাজ করতেন।
মালুমঘাট হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বলেন, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা একটি ট্রাকের সাথে কক্সবাজার থেকে আসা একটি ট্রাকের সংঘর্ষ হয়।
এতে একটি ট্রাক ছিটকে পাশের খাদে পড়ে যায়। ওই ট্রাকের ধাক্কায় নিহত হন মোটরসাইকেল আরোহী আতা এলাহী। ট্রাক দুইটি জব্দ করা হয়েছে। তাদের আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান তিনি। ##

Top