প্রজ্বলনের দ্বিমাসিক সাধারণ সভা অনুষ্ঠিত

received_2195470010783452.jpeg

হাসান তামিম :
সমাজ উন্নয়নমূলক সংগঠন প্রজ্বলনের দ্বিমাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল (১৯ এপ্রিল) শুক্রবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার স্থানীয় এক মিলনায়তনে প্রজ্বলন পরিবারের দ্বিমাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় আসন্ন মাহে রমজান ও ঈদুল ফিতরের নানা কার্যক্রমের পরিকল্পনা প্রণয়ন এবং তা বাস্তবায়নে এবং আলোচনা পরিকল্পনা গ্রহণ করা হয়।

প্রজ্বলন পরিবারের নতুন-পুরাতন সদস্যদের উপস্থিতিতে সভায় প্রজ্বলনের “দ্বিমাসিক পর্যালোচনা ও পরিকল্পনা প্রতিবেদন” উপস্থাপন করেন নির্বাহী ও প্রতিষ্ঠাতা সদস্য সাজিদুর রহমান। প্রজ্বলনের অন্যতম সদস্য মেহেদি সমরের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বার্ষিক পরিকল্পনা, প্রজ্বলনের যুগপৎ ইত্যাদি পারিপার্শ্বিক বিষয়ে গুরুত্বপূর্ণ মতামত পেশ করেন প্রজ্বলনের সদস্য খালেদুজ্জামান জনি।

প্রজ্বলনকে প্রজ্জ্বলিত করতে এবারের সভায় আরো উপস্থিত ছিলেন জান্নাত, শ্রাবনী, ফেরদৌসি, জাবেদ, আলাউদ্দিন ও বায়েজিদ। নতুন এবং পুরনো সদস্যদের পরিচিতির মাধ্য দিয়ে সভা শুরু হয় এবং সান্ধ্যভোজনের মাধ্যমে সমাপ্তি হয়।

উল্লেখ্য সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে সমাজের মানুষের মাঝে সুখ ছড়িয়ে দিতে ‘প্রজ্জ্বলিত হোক মনুষ্যত্ব’ এই শ্লোগানকে সামনে রেখে স্বেচ্ছাসেবী সংগঠন ‘প্রজ্বলন’ যাত্রা শুরু করে ২০১৮ সালে। প্রতিষ্ঠার পর সমাজের সহায় সম্বলহীন মানুষদের সেলাই মেশিন প্রদান, সুবধাবঞ্চিত শিশুদের স্কুলে শিক্ষাসামগ্রি ও খাবার বিতরন প্রজ্বলন এর উল্যেখযোগ্য দুটি কার্যক্রম ।প্রজ্বলনের প্রত্যাশা এমন একটি সমাজ যেখানে অজ্ঞানতা আর ক্ষুধার অন্ধকার থাকবেনা, শিক্ষার আলো এবং স্বেচ্ছাসেবিদের ক্ষুদ্র প্রচেষ্টার মাধ্যমে দূরীভূত হবে ক্ষুধা ও দারিদ্রতার বৈষম্য ।

Top