সেফুর ফাঁসির দাবিতে রাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

sefuda-2019-04-18-14-30-57.png

রাবি প্রতিনিধিঃ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে সেফাতুল্লাহ’র কোরআন অবমাননার প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টার সময় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এই কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে সংহতি প্রকাশ করে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের রাবি শাখার প্রচার সম্পাদক মাহফুজুর রহমান বলেন, সেফাতুল্লাহ একজন মানুষ হিসেবে সে তার নিজস্ব মতামত প্রকাশ করতেই পারেন। কিন্তু অন্য কারোর ধর্ম বিশ্বাসে আঘাত দেয়ার অধিকার তাকে কেউ দেয় নি। একইসাথে নাস্তিকতায় বিশ্বাসীদের ‘ধর্মবিদ্ধেষী’ উল্লেখ করে তিনি বলেন ‘আপনারা আপনাদের মতবাদ আপনাদের মত করে প্রচার করুন।কিন্তু হিন্দু, মুসলিম, বৌদ্ধ বা অন্য কোন ধর্মকে আঘাত করতে পারবেন না। এদেশের তৌহিদি জনতা সহ্য করবে না। বঙ্গবন্ধুর খুনীদের মত আন্তর্জাতিক ট্রাইবুনাল গঠন করে দেশে ফিরিয়ে এনে জনসম্মুখে তার ফাঁসি দেয়ার দাবি জানান তিনি।

আরবি বিভাগের শিক্ষার্থী মো. ইউসুফ বলেন, যে কোরআন কে সেফাতুল্লাহ অবমাননা করেছে সে কোরআন মানবতার কথা বলে, সাম্যের কথা বলে, নারীর অধিকারের কথা বলে তাই কোরআনের অবমাননার মাধ্যমে সে নারীর অধিকারের বিরুদ্ধে দাঁড়িয়েছে।

বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ মো. জুবায়েরের সঞ্চালনায় এসময় বক্তব্য দেন প্রথম আলো বন্ধুসভার সাবেক সভাপতি মোশাররফ হোসেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের প্রচার সম্পাদক মাহফুজুর রহমান, আরবি বিভাগের শিক্ষার্থী মো. মাইন উদ্দীন, মিজানুর রহমান, মোহাম্মদ ইউসুফ, মোহাম্মদ কিবরিয়া প্রমুখ।

উল্লেখ্য,গতকাল ফেসবুক লাইভে কোরআনের পাতা ছিড়ে ওয়াশরুমের কমোডে ফেলে, কোরআনের উপর স্যান্ডেল দিয়ে পিটিয়ে মুসলিমদের উপর ক্ষোভ ঝাড়েন সেফাতুল্লাহ। এরপরই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে।

Top